শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লোহাগাড়ায় খতিয়ানভুক্ত টিলা শ্রেণী জমি থেকে মাটি বিক্রিঃ উপজেলা নির্বাহী অফিসার বারবরে লিখিত অভিযোগ

প্রকাশিত : ৪:১১ অপরাহ্ন শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলাঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা বিবিরবিলা এলাকা থেকে এক পরিবারের খতিয়ানভুক্ত টিলা শ্রেণী জমি থেকে মাটি কেটে বিক্রির অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে পারভিন আকতার, হেলাল উদ্দিন ও নাছির উদ্দিন বাদী হয়ে ওই এলাকার আবদুস সালামসহ ৪জনকে বিবাদী করে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, বাদীগণের রেকডীয় সম্পত্তি ৩৯০ এর বাটা ২১৭০ দাগের শ্রেনী টিলা ভোগ দখলের,স্থিত রয়েছে।কিন্তু উল্লেখিত বিবাদীগণ গত কিছুদিন পুর্বে উক্ত টিলায় স্কেভটর দিয়ে মাটিগুলো কেটে একটি ব্রিকফিল্ডে নিয়ে যায়।তারা মাটি কাটা বিষয়ে বাঁধা প্রদান করলে বিবাদী তাদেরকে মারধরের হুমিক-ধমকি প্রদান করছেন বলেও অভিযোগে প্রকাশ।

ভুক্তভোগি পারভিন আকতার জানান,আমাদের টিলা শ্রেনী জায়গা থেকে প্রতিপক্ষরা জোরপুর্বক মাটিগুলো কেটে নিয়ে যাওয়ার অপচেষ্ঠা চালিয়ে যাচ্ছে।আমরা এ বিষয়ে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা কামনা করছি।

অভিযুক্ত আবদুস সালাম জানান, আমাদের জায়গা থেকে আমরা মাটি কাটতেছি। আমরা অন্যদের জায়গায় যায়নি।এটা ষড়ষন্ত্র বলে তিনি দাবী করেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুুহাম্মদ ইনামুল হাছান জানান, টিলা শ্রেনী জায়গা থেকে মাটি কাটার বিষয়ে অভিযোগ পেয়েছি। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন