মঙ্গলবার, ১৪ মে ২০২৪

আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা ভবন সংস্কারের জন্য ১০লক্ষ টাকার অনুদান দিলেন এমপি নদভী

প্রকাশিত : ৩:১২ পূর্বাহ্ন মঙ্গলবার, ১৪ মে ২০২৪

 

রায়হান সিকদার,দেশবাংলা ডট নেটঃ

করোনা দুর্যোগকালীন সময়ে থেমে নেই বর্তমান সরকারের উন্নয়ন। করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব দেশ সারাদেশে উন্নয়নমুলক কাজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতা ও দুরদর্শিতায় করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে এবং চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য, বিশ্ববরেণ্য আলেমেদ্বীন ও গবেষক, উন্নয়নের সফল কান্ডারী প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপির ঐকান্তিক প্রচেষ্টায় দক্ষিণ চট্টগ্রামের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী লোহাগাড়া উপজেলার আমিরাবাদ সুফিয়া আলিয়া (ডিগ্রী) মাদ্রাসা ভবন সংস্কারের জন্য ১০লক্ষ টাকা অনুদান দেওয়া হয়েছে।

প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপির বরাদ্দ হতে মাদ্রাসা সংস্কারের জন্য এ বরাদ্দ প্রদান করা হয়।
মাদ্রাসা ভবন সংস্কারের কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।
মাদ্রাসা ভবন সংস্কার কাজ এমপি নদভীর পক্ষ থেকে সার্বক্ষণিক তদারিকি করে যাচ্ছেন দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক, উত্তর আমিরাবাদ এমবি উচ্চ বিদ্যালয় ও আমিরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য, মাদ্রাসার প্রাক্তন ছাত্র মিয়া মোহাম্মদ শাহজাহান বিন আবদুল আজিজ।

এসময় উপস্হিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য, আমিরাবাদ ইউপির সাবেক মেম্বার আলহাজ্ব মুহাম্মদ নোমান ও অভিভাবক সদস্য রেজা উদ্দিন মনসুর।

মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও প্রাক্তন ছাত্র মিয়া মোহাম্মদ শাহজাহান বিন আবদুল আজিজ জানান, দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত আমিরাবাদ সুফিয়া আলিয়া(ডিগ্রি) মাদ্রাসা। এ মাদ্রাসার অনেক সুনাম ও ঐতিহ্য হয়েছে। এবারে মাদ্রাসা হতে দাখিল পরীক্ষায় শতভাগ ফলাফল অর্জন করেছেন। মাননীয় এমপি মহোদয়ের বরাদ্দ হতে এ মাদ্রাসা ভবন সংস্কারের জন্য ১০লক্ষ টাকার অনুদান দিয়েছেন। মাদ্রাসা ভবন সংস্কারের কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। মাননীয় এমপি মহোদয়ের পক্ষ থেকে সার্বক্ষণিক ভবন সংস্কার কাজ তদারিকি করে যাচ্ছি। তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং মাননীয় এমপি মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় মাদ্রাসার জন্য শীঘ্রই একটি নতুন ভবন টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছেন বলেও তিনি জানান।

ঐতিহ্যবাহী আমিরাবাদ সুফিয়া আলিয়া(ডিগ্রি) মাদ্রাসা ভবন সংস্কারের জন্য ১০লক্ষ টাকা অনুদান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য উন্নয়নের সফল কান্ডারী প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপিকে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক ও সকল শিক্ষার্থীবৃন্দরা।

আরো পড়ুন