সোমবার, ০৭ অক্টোবর ২০২৪

ভাষা শহীদদের প্রতি লোহাগাড়া প্রেস ক্লাবের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ১:২৮ পূর্বাহ্ন সোমবার, ০৭ অক্টোবর ২০২৪

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

আজ অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য এদিন সালাম, বরকত, রফিক,জব্বার, শফিকসহ নাম না জানা অনেকে আত্মাহুতি দিয়েছিলেন।এজন্যই দিনটি একই সঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। দিবসটি শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের।

দিবসটি উপলক্ষে সকাল ১১টার দিকে লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুুহাম্মদ আবুল কালাম আজাদের নেতৃত্বে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

 

 

এসময় উপস্হিত ছিলেন লোহাগাড়া সাংবাদিক ফোরামের সভাপতি প্রবীণ সাংবাদিক এম.এম আহমদ মনির,লোহাগাড়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক এইচ এম জসিম উদ্দিন,অর্থ সম্পাদক খোকন সুশীল, দপ্তর সম্পাদক মুুহাম্মদ রায়হান সিকদার, কার্যনির্বাহী সদস্য ডাঃ মুহাম্মদ কামাল উদ্দিন, দৈনিক আমার সংবাদ পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি মুুহাম্মদ আরিফুল ইসলাম রিফাত ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি মুুহাম্মদ আবদুল করিম।

আরো পড়ুন