রবিবার, ০৭ জুলাই ২০২৪

এরা স্বপ্নবাজ রক্তযোদ্ধা

প্রকাশিত : ৬:১৩ অপরাহ্ন রবিবার, ০৭ জুলাই ২০২৪

চট্টগ্রামে একদল স্বপ্নবাজ শিক্ষার্থীর উদ্যোগে গড়ে ওঠে সাতকানিয়া ব্লাড ব্যাংক। কোথাও কোনো দুর্ঘটনা কিংবা কারো রক্তের প্রয়োজন, এমন সংবাদ পেলেই তাৎক্ষণিক ছুটে যান তারা। গতকাল শুক্রবার (৭ জুন) ছিল রক্তদাতা এ সংগঠনটির সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে সাতকানিয়ার কেরানীহাটের একটি মিলনায়তনে আলোচনা সভা এবং কেক কাটা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান করা হয়।

সংগঠনটি জানায়, সাত বছর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘সাতকানিয়া ব্লাড ব্যাংক’ নামে একটি প্রাইভেট গ্রুপ তৈরি করে শিক্ষার্থীরা। বর্তমানে প্রায় ১৮ হাজারেরও বেশি মানুষ এতে যুক্ত হয়েছে। এ পর্যন্ত অন্তত পাঁচ হাজার মানুষকে রক্ত দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন এই গ্রুপের সদস্যরা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনটির সমন্বয়ক তারেক উদ্দীন জিসানের সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকারকর্মী শহীদুল ইসলাম বাবর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির অ্যাডমিন খোরশেদ আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডমিন হানিফ সুজন, অ্যাডমিন মো. রিদুয়ান, অ্যাডমিন মিজানুর রহমান, মডারেটর সামির মোহাম্মদ। এ ছাড়াও সংগঠনের কার্যকরী সদস্য ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সর্বোচ্চ রক্তদাতা ও সক্রিয় সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আরো পড়ুন