রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনা ঠেকাতে লোহাগাড়ায় খেলার মাঠে বসেছে কাঁচা বাজার

প্রকাশিত : ১:০৫ অপরাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়ায় করোনার সংক্রমণ ঠেকাতে কাঁচা বাজার নির্দিষ্ট শ্যাডে না বসিয়ে খেলার মাঠে বাজার বসার উদ্যোগ নিয়েছেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ।

১৪ এপ্রিল মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার পদুয়া তেওয়ারীহাট বাজারের পরিবর্তে পদুয়া হাই স্কুল মাঠে এ বাজার বসানো হয়।

কাঁচা বাজার বসানোর ফলে ক্রেতাদের ভিড় যেমন কমেছে, তেমনি সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতা-বিক্রেতারা কাঁচা তরি-তরকারী সহজভাবে বিকিকিনি করছেন। করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ১০ ফুট পরপর বসেছেন দোকানগুলো।
উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ পদুয়া বাজার ব্যবসায়ী নেতৃবৃন্দ ও ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিনের সাথে আলোচনা করে এমন বাজারের উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানা গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ জানান,শনিবার বাজারের নেতৃবৃন্দ ও চেয়ারম্যানের সাথে বৈঠক হয়। বৈঠকে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজারটি স্কুল মাঠে বসানোর নির্দেশনা প্রদান করা হয়।

 

তিনি আরো বলেন, ক্রেতা ও বিক্রেতাদের ভিড় এড়াতে লোকজনকে এ বাজারে এসে নিত্যপ্রয়োজনী তরি তরকারী ক্রয় করার আহবান জানান। উপজেলার অন্যান্য এলাকায় পর্যায়ক্রমে খোলা মাঠে সরিয়ে নেওয়া হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এভাবে উপজেলার প্রতিটি বাজারের সবজি বিক্রেতারা স্কুলমাঠে বেচাকেনা করবেন। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে তারা আবার নিজেদের জায়গায় ফিরে যাবেন বলেও তিনি জানান।

আরো পড়ুন