রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

হাটহাজারীতে করোনা ঠেকাতে স্কুল মাঠে কাঁচা বাজার

প্রকাশিত : ১২:২২ অপরাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

খোরশেদ আলম শিমুল, দেশবাংলা
করোনার সংক্রমণ ঠেকাতে হাটহাজারীতে শুক্রবার(১০ এপ্রিল) থেকে কাঁচা বাজার প্রতি দিনের মত নির্দিষ্ট শ্যাডে না বসিয়ে খেলার মাঠে বসাতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ রুহুল আমিন। ভোর ৫টা থেকে সকাল ১১ টা পর্যন্ত পৌরসদরের পার্বতী সরকারী মডেল স্কুল মাঠে কাঁচা বাজার বসানোর ফলে ক্রেতাদের ভীড় যেমন কমেছে,তেমনি সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতা-বিক্রেতারা কাঁচা তরি-তরকারী সহজ ভাবে বিকিকিনি করতে পেরেছেন।

সরেজমিনে স্কুল মাঠ ঘুরে দেখা যায়, উপজেলা প্রশাসন করোনার কারনে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যাবসায়িরা ১০ফুট পর পর বসেছেন দোকান নিয়ে । এতে করে ক্রেতারা সামাজিক দুরত্ব বজায় রেখে কাঁচা তরি- তরকারী সহজ ভাবে ক্রয় করতে পেরেছে।
ইউএনও রুহুল আমিন বলেন, নির্দিষ্ট স্থানে যে বাজার বসে এতে কোন সামাজিক দুরত্ব নেই।সে কারনে আমারা বাজার কমিটির নেতাদের সাথে বৈঠক করে এমন উদ্যোগ নেওয়া হয় । খেলার মাঠে বাজার বসানো কাঁচা বাজার থেকে তরি-তরকারী কেনার জন্য আগে থেকে মাইকিং করে এলাকার জনসাধারণকে জানিয়ে দেয়া হয়। এতে করে আমরা সফল ও হয়েছি।
এদিকে সামাজিক দুরত্ব বজায় রেখে খেলার মাঠে বাজার বসার কারনে ইউএনও রুহুল আমিনকে ধন্যবাদ জানিয়েছেন হাটহাজারী বাজার ব্যাবসায়ী কমিটির সাধারণ সম্পাদক শফিউল আলম।

আরো পড়ুন