রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

চরম্বায় গণজমায়েত করে ত্রাণ বিতরণ!

প্রকাশিত : ১১:৫২ পূর্বাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলার চরম্বায় অসহায় পরিবারের মাঝে সামাজিক দূরত্ব না রেখে (জনসমাগম করে) ত্রাণ বিতরণ করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৭ এপ্রিল) সাকালে চরম্বা ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে এ ত্রাণ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চরম্বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান ও চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার চরম্বা আতিয়ার পাড়া এলাকার মো. নুরুল আলমের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়াতে গৃহবন্দী ৩শ অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। ওই সময় প্রায় কয়েক ঘন্টা জনসমাগম ছিল। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

স্থানীয়রা বলছেন, ত্রাণ বিতরণে জনসামগম সৃষ্টি হচ্ছে। প্রতিটি এলাকায় ত্রাণ বিতরণে সামাজিক দূরত্ব বজায় রাখছে না কেউ। বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের নজরদারী আশা করছে এলাকাবাসী।

চরম্বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান বলেন, নুরুল আলম করোনায় গৃহবন্দী অসহায়দের ত্রাণ দিচ্ছে ট্রাকে করে। ওই সময় আমাকে ডেকে নিয়ে গিয়ে ত্রাণ বিতরণে উপস্থিত ছিলাম। কোন জনসমাগম ছিলনা বলে জানান তিনি।

ত্রাণ বিতরণের উদ্যোক্তা নুরুল আলমকে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আসহাব উদ্দিনেরর সাথে মুঠোফোনে জানান, নুরুল আলম দিচ্ছে ট্রাকে করে। যার যার ত্রাণ ট্রাক থেকে নিয়ে দ্রুত চলে যাচ্ছেন। সামাজিক দূরত্ব বজায় না রেখে জনসমাগম করে ত্রাণ দিচ্ছেন কেন? এমন বক্তব্যে তিনি বলেন, ১০মিনিটের মধ্যে ত্রাণ দিতে সময় লাগছিল। কোন ধরণের জনসমাগম ছিলনা বলেও তিনি দাবী করেন।

আরো পড়ুন