বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

দেশে আরো করোনায় আক্রান্ত ১৮,মৃত্যুে বেড়ে ৯

প্রকাশিত : ৯:৩২ পূর্বাহ্ন বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া পরীক্ষার পরিধি বাড়ানোর পর একদিনেই নতুন করে ১৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৮৮ জনে পৌঁছাল। আর মৃত্যু বেড়ে নয়জনে।

রোববার করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে ব্রিফিংয়ে নতুন আক্রান্ত ও মৃতের সংখ্যা তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

গত ৮ মার্চ দেশে করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার পর এটিই একদিনে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা। তবে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আরও তিনজন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ হয়ে মোট ৩৩ জন বাড়ি ফিরলেন।

মন্ত্রীর ব্রিফিংয়ের পর করোনাভাইরাস নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা।

তিনি বলেন, সারাদেশের গত ২৪ ঘণ্টায় ১৪টি কেন্দ্রে ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ১৮ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৩ জনের পরীক্ষা আইইডিসিআরে হয়েছে। পাঁচজনের অন্যান্য হাসপাতালে পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। তার বয়স ৫৫ বছর, তিনি পুরুষ। তিনি নারায়ণগঞ্জের অধিবাসী। এ ছাড়া চিকিৎসাধীন তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তাদের দুইবার পরীক্ষা করা হয়েছে।

ডা. মীরজাদী বলেন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮ জনের মধ্যে একজনের বয়স ১১ থেকে ২০ বছর, দুইজনের বয়স ৩১ থেকে ৪০ বছর, ৪১ থেকে ৫০ বছর বয়স পাঁচজনের, ৫১ থেকে ৬০ বছর বয়স তিনজনের, ৬০ বছরের বেশি বয়স একজনের। আক্রান্তদের মধ্যে ১৫ জন পুরুষ ও তিনজন নারী।

ঢাকায় সবচেয়ে বেশি আক্রান্তের তথ্য জানিয়ে আইইডিসিআরের পরিচালক বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ঢাকার ১২ জন, নারায়ণগঞ্জের একজন ও মাদারীপুরের একজন।  নতুন ১৮ জনের মধ্য বাসাবো এলাকার নয়জন, টোলারবাগের ছয়জন এবং মিরপুরের অন্যান্য এলাকার পাঁচজন রয়েছেন।

আরো পড়ুন