রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনা ঠেকাতে লোহাগাড়ায় যৌথ টহল ও অভিযান

প্রকাশিত : ৯:৩২ পূর্বাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাধারণ মানুষকে ঘরমুখী করতে মাঠে কঠোরভাবে অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশ।

৫এপ্রিল সকালে উপজেলার বটতলী মোটর স্টেশন, পদুয়া বাজার, দরবেশহাট বাজারসহ বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন,বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশের যৌথ টহল ও অভিযান পরিচালনা করা হয়েছে।মহামারী করোনা ভাইরাস ঠেকাতে বিভিন্ন ধরণের উদ্যোগ গ্রহণ করা হয়।যৌথ অভিযান পরিচালনার সময় করোনা প্রতিরোধে সরকারী আদেশ মেনে চলতে,সকল জনগণকে ঘরমুখী হতে মাইকিং করে প্রচারণা চালানো হয়েছে।

অভিযানকালে সরকারী নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ তৌছিফ আহমেদ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দন্ডবিধি ১৮৬০ সনের ২৬৯ ধারামতে দরবেশ হাট রোডের আপন শপিং সেন্টারে আবদুল মোমেনের মালিকানাধীন স্ট্যান্ডার্ড কালেকশনকে ১হাজার টাকা ,স্টার সুপার মাকেটের মোহাম্মদ জাবেদের মালিকানাধীন রাজস্হান শাড়ীজকে ৩হাজার টাকা,পদুয়া তেওয়ারীহাট বাজারে সিজল(মুহাম্মদ আলমগীর) কে ১০হাজার টাকা,ফুলকলি(দিদার) কে ৫হাজার টাকা এবং আবদুল করিমের মালিকানাধীন আল মদিনা স্টোরকে ১হাজার টাকাসহ মোট ২০হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

করোনা প্রতিরোধে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন বাংলাদেশ সেনাবাহিনী`র ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মতিন পিএসসি, কমান্ডার ৯৭ পদাতিক ব্রিগেড ও কক্সবাজার সদর ১০পদাতিক ডিভিশন ২৭বীর`র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জিয়াউল হক। এসময় তারা উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সাথে করোনা সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

যৌথ টহল পরিচালনায় উপস্হিত ছিলেন কক্সবাজার ১০ পদাতিক ডিভিশনের মেজর শেখ ফয়সাল আল বশীর,সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী,কক্সবাজার ১০পদাতিক ডিভিশনের লেফটেন্যান্ট এনায়েত করিব,লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ।

 

উপজেলা প্রশাসন,বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশের পক্ষ থেকে করোনা ঠেকাতে সকলকে ঘরে নিরাপদে থাকার জন্য আহবান জানান।

আরো পড়ুন