বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

করোনা রোগী শনাক্তের পর নগর ও সাতকানিয়ায় ৬ বাড়ি লকডাউন

প্রকাশিত : ৮:১৫ পূর্বাহ্ন বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

 

চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্তের পর নগরের দামপাড়ার ৫ বাড়ি ও সাতকানিয়ায় একটি বাড়ি লকডাউন করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন ৬৭ বছর বয়সী দামপাড়ার ওই বৃদ্ধ। সে সময় তিনি বিদেশফেরত কারো সংস্পর্শে এসেছেন কিনা জানতে চেয়েছিলেন চিকিৎসকেরা। তখন রোগী ‘না’ সূচক জবাব দেন।

আজ শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে করোনা পরীক্ষার এই ব্যক্তির শরীরে রোগটি ধরা পড়ে। তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

করোনা আক্রান্ত হওয়ার খবরটি পাওয়ার পর আজ শুক্রবার রাতে এসব বাড়ি পুলিশ লকডাউন করে দিয়েছে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন

তিনি বলেন, কমিউনিটি ট্রান্সমিশন থেকে লোকটি আক্রান্ত হতে পারেন। এই মুহূর্তে ঘর থেকে বের না হয়ে কঠোর সতর্কতা অবলম্বনের জন্য চট্টগ্রামবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, দামপাড়া ১ নম্বর গলির একটি বাড়ির বাসিন্দা ছিলেন করোনা আক্রান্ত ব্যক্তি। এরপর জেলা প্রশাসনের নির্দেশে ১ নম্বর গলির সবগুলো (পাঁচটি) বাড়ি লকডাউন করা হয়েছে।

তিনি বলেন, আক্রান্ত ব্যক্তি প্রবাসী না হলেও বেশ কয়েকজন প্রবাসফেরত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। এখন অন্যদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

এদিকে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ-আলম বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির মেয়ের বাড়ি সাতকানিয়ার পুরানগড়ে। রাতে তার মেয়ের বাড়িটিও আমরা লকডাউন করে দিয়েছি।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির ব্যাপারে তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। কীভাবে ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা আমরা বের করার চেষ্টা করছি।সূত্র একুশে পত্রিকা

আরো পড়ুন