রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

ব্যারিষ্টার বিপ্লব বডুয়া প্রেরিত কীট হস্তান্তর করলেন ডা: মিনহাজ

প্রকাশিত : ১২:৪৮ অপরাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) ল্যাবে ৫০০ করোনা ভাইরাস পরীক্ষার কিট ও থার্মাল স্ক্যানার পাঠালেন কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। বিপ্লব বড়ুয়ার ব্যক্তিগত উদ্যোগে সংগ্রহ করা এসব কিট সড়কপথে চট্টগ্রামে পাঠান তিনি।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে বিপ্লব বড়ুয়ার পক্ষে বিআইটিআইডি উপ-পরিচালক ডা. হোসেন রশীদ চৌধুরী ও সহযোগী অধ্যাপক ডা.শাকিল আহমদের কাছে এসব কিট ও থার্মাল স্ক্যানার তুলে দেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান।

ডা. মিনহাজ বলেন, শুরুতে বিআইটিআইডির ল্যাবে টেস্ট শুরু করার বিষয়ে কিছু জটিলতা ছিল। টেস্ট শুরু করতে সে সময় পর্দার আড়ালে অন্যতম সক্রিয়জন ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া। সেসময় কিট পাওয়া ও টেস্ট শুরু করায় বিশেষ ভূমিকা রেখেছিলেন তিনি। আজ তিনি নিজ উদ্যোগে আরও ৫০০ কিট ও থার্মাল স্ক্যানার পাঠালেন। আমি বিআইটিআইডিতে গিয়ে সেগুলো পৌঁছে দিয়ে এসেছি।

বিআইটিআইডির পরিচালক ডা. এমএম হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার পক্ষ থেকে ৫০০ র‍্যাপিড টেস্টিং কিট পাঠানো হয়েছে। এগুলোর মাধ্যমে স্ক্রিনিংয়ের পর পজেটিভ রেজাল্ট আসলে আমাদের কাছে থাকা অন্য কিটগুলো দিয়ে আবার পরীক্ষা করে চূড়ান্ত পরীক্ষা করা হবে

আরো পড়ুন