বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বিদেশ ফেরতদের খবর নিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী

প্রকাশিত : ৯:২১ পূর্বাহ্ন বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে ও জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসসনের ম্যাজিস্ট্রেটগণের সমন্বয়ে মাঠে কাজ করছেন বাংলাদেশ সেনাবাহিনী।

লোহাগাড়ায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইনে থেকা বিদেশফেরত ২৩৬ জনের মধ্যে ৮৬ জন ইতিমধ্যে মুক্তি পেয়েছে। শনিবার (২৮ মার্চ) সকালে হোম কোয়ারেন্টাইনে থাকা বাড়ি বাড়ি গিয়ে খবর নিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী, উপজেলা প্রশাসন ও থানা পুলিশ।
কক্সবাজার সদর ১০ পদাতিক ডিভিশিনের মেজর শেখ ফয়সাল আল বশীরের নেতৃত্বে সেনাবাহিনীর টহল টিম, উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াছমিন চৌধুরী, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ইসহ সঙ্গীয় ফোর্স, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এম.ডি জোনঈদ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় মেজর শেখ ফয়সাল আল বশীর বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সকলকে সচেতন হতে হবে। জনগণ সচেতন হলে করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব হবে। হোম কোয়ারেন্টাইন শেষ হলে ঘুরাঘুরি না করে বাড়িতে অবস্থান করার পরামর্শ দেন তিনি। কোনো সমস্যা হলে হেল্প লাইনের পরামর্শ নেওয়ার আহ্বান জানান তিনি।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা ইয়াছমিন চৌধুরী বলেন, হোম কোয়ারেন্টাইনদের খবরা খবর নেওয়া আমাদের দায়িত্ব। আপনারা ভালো থাকলে দেশ ও জাতি ভালো থাকবে। দেশের এই ক্লান্তিলগ্নে আপনারা যাতে ভালো থাকেন সেটাই কাম্য। বিশেষ করে রোয়ারেন্টাইন শেষ হলে চিকিৎসকদের পরামর্শ নিন। যত সম্ভব বাড়ি থেকে বের না হয়ে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।

আরো পড়ুন