রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনা ভাইরাসঃ সংক্রমণ ঠেকাতে লোহাগাড়ায় যৌথ অভিযান ও জরিমানা

প্রকাশিত : ১২:১২ অপরাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সারাদেশের ন্যায় লোহাগাড়া উপজেলায় যৌথভাবে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশ।

শনিবার(২৮ মার্চ) সকাল ১০টা হইতে দুপুর ১টা পর্যন্ত উপজেলার বটতলী মোটর স্টেশন, বড়হাতিয়া মনুফকির হাট, চুনতি ডেপুটি বাজারে অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা ইয়াসমিন চৌধুরী।

জানা যায়, সড়কে সরকারী  নির্দেশনা অমান্য করে গনজমায়েত করে যাত্রী পরিবহন করায় ১৮৬০সনে মাইক্রো বাস (চট্টমেট্রো চ-১১-২৯৯১) চালক এনামুল হক ও যাত্রীকে ৫ হাজার টাকা ও মিনি ট্রাক (চট্টমেট্রো-ন ১১-৮০৯২) চালক মো: সেলিম ও যাত্রীকে ৩ হাজার ১শ টাকা, দোকানে পণ্য তালিকা মূল্য না থাকায় চুনতি ডেপুটি বাজারে আমির সওদাগরকে ২ হাজার টাকা ও রিদম ফার্মেসীর মালিক আবু শওকত রোস্তম ১০টাকার মাস্ক ২৫ টাকায় বিক্রির অপরাধে দামে ৫ হাজার টাকা (ভোক্তা অধিকার আইনে),জরিমানা আদায় করার সময় চুনতি বাজারে সরকারী কাজে বাধায় দেওয়ায় জয়নালকে ৮হাজারসহ মোট ২৩হাজার ১`শ টাকা জরিমানা প্রদান করা হয়।

অভিযানে সাথে ছিলেন কক্সবাজার ১০ডিভিশনের মেজর শেখ ফয়সাল আল বশির,লোহাগাড়া থানার এসআই দুলাল বারই।

 

 

অভিযানকালে বড়হাতিয়া ইউনিয়নের হাট হাদুর পাড়া এলাকায় সরকারী নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারেন্টাইনে নিশ্চিত করতে বিদেশ ফেরত মুহাম্মদ জসিম উদ্দিন ও আবুল কালাম বাড়ীতে যান তাঁরা। এসময় দুরুত্ব বজায় রেখে তাদের সাথে কথা বলেন।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা ইয়াসমিন চৌধুরী বলেন, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সরকারি নির্দেশনা মেনে চলুন। সচেতনতা সৃষ্টি হলেই করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব। অযথা বাইরে, দোকানে আড্ডা না দিয়ে বাড়িতেই অবস্থান করুন।

আরো পড়ুন