রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনা ঠেকাতে লোহাগাড়ায় প্রশাসনের মাইকিং ও টহল

প্রকাশিত : ৯:৫৭ পূর্বাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লোহাগাড়া উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে সচেতনতামুলক মাইকিং ও অভিযান পরিচালনা করা হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ) রাত ৮টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার বড়হাতিয়া মনুফকির হাট, সেনের হাট, হাটখোলামুড়া,চুনতি ডেপুটি বাজারে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক মাইকিং,বাজার মনিটরিং এবং মাস্ক বিতরণ করা হয়।এসময়
সরকারী নির্দেশনা না মেনে জনসমাগম সৃষ্টি করায় দন্ডবিধি ১৮৬০সনের ২৬৯ ধারা মতে আধুনগর মছদিয়া দিঘীর পাড়া এলাকার দিপাল বড়ুয়াকে ১০হাজার টাকা এবং বড়হাতিয়া হাটখোলামুড়া এলাকার নুরুল আলমের চায়ের দোকানে ৫হাজার টাকা মোট ১৫হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা প্রদান করা হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ।
এসময় সাথে ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ, এসআই মাহফুজ,উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ মুহাম্মদ ইলিয়াছ রুবেল ।

 

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ জানান, করোনা প্রতিরোধে জনসমাগম এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বার বার নির্দেশনা দিয়ে আসছি।সরকারী নির্দেশনা না মেনে কোন স্হানে জনসমাগম না হয় বা জনগণ যাতে অযথা বাইরে বের না হয়ে বাড়িতে অবস্থান করেন, সে বিষয়ে আমরা নজরদারি করছি।তিনি আরো বলেন, মানুষকে সচেতন করতে এলাকায় মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকা ও অপরকে নিরাপদে রাখার পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়াও করোনা আতঙ্ককে কাজে লাগিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম যেন কেউ বাড়াতে না পারে, সে বিষয়টি নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। কেউ যদি সরকারী নির্দেশনা না মেনে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে, জনসমাগম সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্হা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

আরো পড়ুন