রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

লোহাগাড়ায় দোকানপাট বন্ধ

প্রকাশিত : ১:৩৫ অপরাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসমাগম এড়াতে লোহাগাড়ার ৯ ইউনিয়নে নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে।

জুমাবার (২৭মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা সদরের বটতলী মোটর ষ্টেশনের সকল মার্কেট বন্ধ রয়েছে।

শুধু ওষুধের দোকান, মুদি দোকান, কাঁচাবাজারের দোকান ছাড়া বাকী সব দোকানপাট বন্ধ রাখা হয়েছে। পুরো উপজেলার জীবন যাত্রা এখন স্থবির অবস্থা বিরাজ করছে।

এর আগে দোকানপাট বন্ধ রাখতে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে মাইকিং করা হয়। এর পরিপেক্ষিতে গত মঙ্গলবার থেকে উপজেলার প্রত্যেকটি বাজারের দোকানপাট বন্ধ রাখা হয়েছে।আর এতে বাজারগুলোতে লোকসমাগম কমে এসেছে।

আর সর্বত্রই জনসমাগম শুন্য হয়ে পড়েছে।শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে বের হতে দেখা গেছে লোকজনদেরকে।এছাড়া গণপরিবহন বন্ধ ও হাতেগুনা কয়েকটি লোকাল সিএনজি চালু রয়েছে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী উপজেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দোকান ছাড়া বাকি সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। করোনা প্রতিরোধে সকলকে সচেতন সৃষ্টি করতে হবে।থানা পুলিশের পক্ষ থেকে আমরা বিভিন্ন এলাকায় প্রচারণা ও মাইকিং করেছি।সরকারী নির্দেশনা না মানলে কঠোরভাবে ব্যবস্হা নেওয়া হবে বলেও তিনি জানান।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌছিফ আহমেদ বলেন,
সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা সকল দোকানপাট, সভাসমাবেশ বন্ধ করে দিয়েছি। ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা ঠেকাতে বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।করোনা ঠেকাতে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশের যৌথ সমন্বয়ে টহল পরিচালনা করা হয়েছে। যে কোন পরিস্হিতি মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি বলেও তিনি জানান।

আরো পড়ুন