রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

চরম্বায় গ্রাম পুলিশ দফদার লিটন দাশের উপর আক্রমণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত : ৪:৫৭ পূর্বাহ্ন রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের নোয়ারবিলার খয়রাতি পাড়ায় কর্তব্যরত গ্রাম পুলিশের দফদার লিটন দাশ ও তাঁর সঙ্গীয় সহকর্মীদের উপর হামলার প্রতিবাদে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

১১আগষ্ট সকাল ১১টার দিকা চরম্বা ইউনিয়ন পরিষদ হল রুমে এ সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন
ভুক্তভোগী দফাদার লিটন দাশ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা গ্রাম পুলিশ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক চাবের আহমদ,চরম্বা ইউপির গ্রাম পুলিশ যথাক্রমে নুরুল আবচার, আবদুর রহিম, মোস্তফিজুর রহমান, মুহাম্মদ আজিজুর রহমান, শিদুল দে, কাজল কান্তি দে প্রমূখ।

লিখিত বক্তব্যে দফাদার লিটন দাশ বলেন,গত ২৯জুলাই আনুমাণিক সকাল ১২টায় উক্ত ইউনিয়নের নোয়ারবিলা খয়রাতির পাড়ায় আদালতে বিচারাধীন মামলার জনৈক বাদী আবুল হোসেনের বসতভিটে সংলগ্ন স্থানে বেআইনীভাবে প্রতিপক্ষ বেলাল উদ্দীন গং- নির্মাণ কাজ চালাচ্ছিলেন।আবুল
হোসনের মৌখিক অভিযোগ শুনে চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দীন শান্তি-শৃংখলা যাতে অবনতি না ঘটে তার জন্য দফাদার ও গ্রাম পুলিশদেরকে ঘটনাস্থল পরিদর্শন করার নির্দেশ দেন।চেয়ারম্যানের মৌখিক নির্দেশে সঙ্গীয় চৌকিদারদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন।উপস্থিত হওয়ার সাথে সাথে প্রতিপক্ষ বেলাল ও কয়েক জন মহিলা তাঁদের উপর হামলা চালায়।এক পর্যায়ে মহিলাদের মধ্যে একজন মহিলা ধারালো দা দিয়ে তাঁকে আঘাত করার জন্য চড়াও হয়। প্রাণ রক্ষায় তাঁরা ঘটনাস্থল ত্যাগ দ্রুত পরিষদে চলে আসেন। এ’ব্যাপারে কাকে ও জানিয়েছেন কিনা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘটনাস্থল ত্যাগ করার পর বিষয়টি তাঁরা মৌখিকভাবে চেয়ারম্যান ও থানার অফিসার ইনচার্জকে জানিয়েছেন।বর্তমানে প্রতিপক্ষ হামলাকারীরা পূণরায় হাঁকাবকাঁ করে নানা রকম ভয়-ভীতি প্রদর্শন করছে।তাই তাঁরা একান্ত নিরুপায় হয়ে আইন-কানুনের প্রতি শ্রদ্ধাশীল বিধায় উক্ত সংবাদ সম্মেলন এর মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

আরো পড়ুন