রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

বিদ্যুৎ সাশ্রয়ে সরকারী নির্দেশনা বাস্তবায়নে লোহাগাড়ার ইউএনও এবং এসিল্যান্ডের এ্যাকশন শুরু

প্রকাশিত : ৪:০৩ পূর্বাহ্ন রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারী নির্দেশনা বাস্তবায়নে রাত ৮টার পর হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসী ছাড়া সকল দোকানপাট, মার্কেট, সুপারশপ, কাঁচাবাজার, হোটেল, অফিস, ব্যাংক বন্ধ রাখা এবং কমিউনিটি সেন্টার, ফিলিং স্টেশন, গ্যাস পাম্পসহ বিভিন্ন প্রতিষ্ঠানের আলোকসজ্জা, অপ্রয়োজনীয় বিলবোর্ড, সাইনবোর্ড, লাইট বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু করা হয়েছে।

৮ আগস্ট বিকাল থেকে সমগ্র উপজেলায় এ বিষয়ে মাইকিং করার পর রাত ৮টার পরপরই পৃথক পৃথক ভাবে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ এবং সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।

অভিযানকালে চুনতি ইউপির চেয়ারম্যান মুুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী, লোহাগাড়া থানার এসআই মোজাম্মেল হক, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারী তেজেন্দ্র সহ আনসার বাহিনীর সদস্যরা ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ জানান, উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারী নির্দেশনা বাস্তবায়নে রাত ৮টার পরগড় হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসী ছাড়া সকল দোকানপাট, মার্কেট, সুপারশপ, কাঁচাবাজার, হোটেল, অফিস, ব্যাংক বন্ধ রাখা এবং কমিউনিটি সেন্টার, ফিলিং স্টেশন, গ্যাস পাম্পসহ বিভিন্ন প্রতিষ্ঠানের আলোকসজ্জা, অপ্রয়োজনীয় বিলবোর্ড, সাইনবোর্ড, লাইট বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু করা হয়েছে।এই অভিযানে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য সকলকে কঠোরভাবে সতর্ক করা হয়। নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।প্রশাসনের এই অভিযানে জনগণ ব্যাপকভাবে সাড়া দিয়েছে। বিদ্যুৎ সাশ্রয়ে ভ্রাম্যমাণ আদালতের এধরণের অভিযান অব্যাহত থাকবে।

আরো পড়ুন