মঙ্গলবার, ১৭ মে ২০২২

লোহাগাড়ায় মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা

প্রকাশিত : ১:২৩ পূর্বাহ্ন মঙ্গলবার, ১৭ মে ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

চট্টগ্রাম সাতকানিয়া- লোহাগাড়া বৌদ্ধ যুব সমিতির উদ্যোগে মহামানব গৌতম বুদ্ধের জন্ম,বুদ্ধত্বলাভ ও মহা পরিনির্বাণ এই তৃ-স্মৃতি বিজড়িত শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

১৪ মে শনিবার বেলা ৩টার দিকে লোহাগাড়া বটতলী মোটর স্টেশনস্থ সিটিজেন পার্ক হতে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে শেষ হয়।

“জগতের সকল প্রাণী সুখী হউক ” বুদ্ধের এই অমৃতবাণী কে ধারণ করে সারাবিশ্বের বৌদ্ধ সম্প্রদায় যথাযত ধর্মীয় মর্যাদায় এই বুদ্ধপূর্ণিমা দিনটি পালন করে থাকেন।

তারই ধারাবাহিকতা প্রতি বছরের ন্যায় এ বছরও চট্টগ্রাম লোহাগাড়ায় বৌদ্ধ সম্প্রদায়ের অংশগ্রহণে মঙ্গল শোভাযাত্রা পালন করা হয়।

মঙ্গল শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এক সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বক্তব্যে রাখেন লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুহাম্মদ সাইফুল ইসলাম, সেকেন্ড অফিসার যুযুৎসু যশ চাকমা, ড.বিপি সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব, মানবতাবাদী বৌদ্ধ ভিক্ষু ভদন্ত তাপস জ্যোতি মহাস্থবির, সাতকানিয়া লোহাগাড়া বৌদ্ধ যুব সমিতি সভাপতি সাংবাদিক দেশপ্রিয় বড়ুয়া, সহ-সভাপতি হ্নদয় বড়ুয়া, সাধারণ সম্পাদক বাবুল বড়ুয়া, পুটিবিলার সাবেক প্যানেল চেয়ারম্যান সুজিত বড়ুয়া কাজল, উপজেলা কৃষক লীগের সহ-সভাপতি তুষার কান্তি বড়ুয়া, আনন্দপ্রিয় স্থবির, জ্যোতিবিনয় স্থবির, জয়শ্রী ভিক্ষু, বিমল বড়ুয়া, হ্নদয় বড়ুয়া, রুবেল বড়ুয়া, উজ্জ্বল বড়ুয়া, সত্যজিৎ বড়ুয়া, শুভ বড়ুয়া, রকি বড়ুয়া।

শোভাযাত্রায় সাতকানিয়া লোহাগাড়ার সর্বস্তরের বৌদ্ধ জনসাধারণ উপস্হিত ছিলেন।

আরো পড়ুন