সোমবার, ১৬ মে ২০২২

পদুয়া বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৪টি মামলায় এক লক্ষ ৬৪ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : ১১:৩৩ অপরাহ্ন সোমবার, ১৬ মে ২০২২

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া বাজারে তরমুজ ও কলাসহ বিভিন্ন নিত্য পণ্যের দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। মূল্যতালিকা ছাড়া ও অধিক মূল্যে পণ্য বিক্রয় এবং ফুটপাত দখল করে দোকান স্থাপন ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য বিক্রি করার দায়ে ১৪ জনকে ১৪টি মামলায় ১লক্ষ ৬৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর ২টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত যৌথভাবে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আহসান হাবিব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান।

অভিযানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ৮ জনকে ৮ মামলায় ১লক্ষ ২৪ হাজার টাকা জরিমানা করেন এবং আর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ৬ জনকে ৬ মামলায় ৪০ হাজার টাকা জরিমানা করেন। উভয় নির্বাহী ম্যাজিস্ট্রট ১৪ জনকে১৪ টি মামলায় এক লক্ষ ৬৪ হাজার টাকা অর্থদন্ড দেন ।

এ সময় লোহাগাড়া থানার এসআই মামুনুর রশিদ, এএসআই মুজিবুর , ভূমি অফিসের নাজির সমির চৌধুরী, নয়সসহ ভূমি অফিসেরর স্টাফসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্হিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের এই দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলার পদুয়াসহ তেওয়ারী হাটে তরমুজ ও কলাসহ বিভিন্ন নিত্য পণ্যের দোকানে অভিযান চালান। মূল্যতালিকা ছাড়া ও অধিক মূল্যে পণ্য বিক্রয় এবং ফুটপাত দখল করে দোকান স্থাপন করায় দায়ে তাদের বিরুদ্ধে উক্ত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।
বৃহস্পতিবারের ভ্রাম্যমান আদালতের অভিযানকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান, মূল্য তালিকা ছাড়া ও অধিকমূল্যে পণ্য বিক্রয় এবং ফুটপাত দখল করে দোকান স্থাপন করার দায়ে বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার পদুয়া বাজারে তরমুজ, কলাসহ নিত্য পণ্যের দোকানে অভিযান চালানো হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আহসান হাবিব জিতু জানান, মাহে রমজানে বাজার বাজার মনিটরিং এর অংশ হিসেবে বৃহস্পতিবার পদুয়া বাজারে নিত্য পণ্যের দোকানে অভিযান চালানো হয়েছে। তরমুজ ও কলাসহ সকল দোকানদারকে মূল্য তালিকা প্রদর্শন পূর্বক পণ্য বিক্রির নির্দেশনা প্রদান করা হয়। অভিযান চলবে বলে তিনি জানান।

আরো পড়ুন