মঙ্গলবার, ১৭ মে ২০২২

বটতলী বাজারে তরমুজ ও ফলের দোকানে অভিযানঃ ১৪টি মামলায় ১৫,৫০০টাকা জরিমানা

প্রকাশিত : ১২:০৭ পূর্বাহ্ন মঙ্গলবার, ১৭ মে ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সদরের বটতলী স্টেশনস্হ বিভিন্ন এলাকায় পবিত্র মাহে রমাদান উপলক্ষে কঠোরভাবে বাজার মনিটরিং চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ফলের দোকানের মুল্য তালিকা না থাকায় এবং অধিক দামে তরমুজ বিক্রি করার দায়ে ১৪টি মামলায় ১৫হাজার ৫০০টাকা জরিমানা প্রদান করা হয়।

৬ এপ্রিল দুপুরে যৌথভাবে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মুহাম্মদ শাহজাহান।

অভিযানকালে সাথে ছিলেন লোহাগাড়া থানার এসআই রুহুল আমিন, র্্যাবের টিম ও উপজেলা ভূমি অফিসের নয়নসহ অনেকেই।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহজাহান জানান, মাহে রমাদান এর বাজার মনিটরিং এর অংশ হিসেবে আমিরাবাদ বটতলী বাজারে তরমুজ, ফল ও কলার দাম অধিক দামে বিক্রি করে অাসছিল কিছু অসাধু ব্যবসায়ীরা। মূল্য তালিকা ছাড়া পণ্য বিক্রয় ও অধিক মূল্যে পণ্য বিক্রয় করায় ১৪ টি মামলায় ১৫ হাজার ৫০০টাকা জরিমানা প্রদান করা হয়। তরমুজ বিক্রেতা,কলা বিক্রেতা সহ সকল দোকানদারকে মূল্য তালিকা প্রদর্শন সহ পণ্য বিক্রির নির্দেশনা প্রদান করা হয়। বিশেষ করে তরমুজ, কলা,লেবু, শশা সহ ফল দোকানে অভিযান এ পরিচালিত হয়েছে।জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন