বুধবার, ৩০ নভেম্বর ২০২২

মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি,  জরিমানা

প্রকাশিত : ৭:২১ পূর্বাহ্ন বুধবার, ৩০ নভেম্বর ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ 

রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকায় পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় মহিষের মাংসকে গরুর মাংস হিসেবে বিক্রি করায় ৩ জনকে জরিমানা করা হয়।
৪ এপ্রিল সোমবার  সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ওই এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা এ অভিযান পরিচালনা করেন।
জানা গেছে, নগরের চকবাজার এলাকায় মাছ, মাংস, সবজি বাজার, মুরগীর বাজার ও মুদি দোকানে পরিচালিত অভিযানে ৯টি মামলায় ৩০ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রয় করায় ৩টি দোকানে জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় ও অধিক মূল্যে সবজি ও ভোজ্য তেল বিক্রয় করায় বিভিন্ন অংকের জরিমানা আদায় করা হয়।
নগরের চান্দগাঁও সার্কেলর সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা ডেইলি চট্টগ্রামকে জানান, নগরের চকবাজার এলাকায় মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি করছিল তিনটি দোকান। এদের জরিমানা করা হয়। পাশাপাশি তাদের সতর্ক করা। এছাড়াও বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে ৩০ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয় বলেও জানান তিনি।

আরো পড়ুন