বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সাতগড় বিট কর্মকর্তাকে মারধরের হুমকিঃ থানায় জিডি

প্রকাশিত : ৬:৩৯ পূর্বাহ্ন বুধবার, ৩০ নভেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি রেঞ্জের সাতগড় বিট কর্মকর্তা মুহাম্মদ শাহ আলম হাওলাদারকে মারধরের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে তিনি লোহাগাড়া থানায় একটি জিডি দায়ের করেন। যাহার জিডি নং ১৩৮৪।

সাধারণ ডায়েরী সুত্রে প্রকাশ, উপজেলা চুনতি খলিফার পাড়ার নুরুল আবছারের স্ত্রী হাজেরা বেগম এবং নুরুল আবছার বনবিভাগে সংরক্ষিত বনাঞ্চল হতে গাছ কাটার কারণে তাদের বিরুদ্ধে বনবিভাগ মামলা দায়ের করেন
বনমামলা নং ৫/সাত/১৫ (বন আইনে ২৬(১)(ক) (খ) (গ) ধারা। উল্লিখিত আসামীরা সাতগড় বনবিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার কে মামলা প্রত্যাহার করার জন্য হুমকি-ধমকি দিয়ে আসছে। গতকাল বিকেলে বনাঞ্চল এলাকায় বনকর্মীদের নিয়ে টহল দিয়ে আসার পথে সিটি গেইটের সামনে বিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার, বিটের মনিরুজ্জামান পাটোয়ারী(পিএম), রফিকুল ইসলাম(পিএম) কে তাদের পথ গতিরোধ করে তাদেরকে অশ্লীল ভাষায় গালি দিয়ে বলে, তুই যদি মামলা প্রত্যাহার না করিস তাহলে তোকে নারী নির্যাতন মামলা ও খুন করে ঘুম করে ফেলার হুমকি-ধমকি প্রদান করেন বলেও অভিযোগে উল্লেখ।

এ ব্যাপারে সাতগড় বিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার জানান, বনবিভাগের গাছ কেটে ফেলার দায়ে নুরুল আবছার ও তার স্ত্রী হাজেরা বেগমের বিরুদ্ধে বনবিভাগের মামলা দায়ের করা হয়। পরবর্তীতে আমাকে এবং আমার বনকর্মীদেরকে তারা মামলা প্রত্যাহারের জন্য প্রতিনিয়নত হুমকি-ধমকি দিয়ে আসছে। আমি এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরী দায়ের করেছি।

লোহাগাড়া থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান জানান,সরকারী কর্মকর্তাকে সরকারী কাজে বাধা দেওয়ার পর তাকে হুমকি দেওয়া চরম অন্যায়। বিষয়টি তদন্তপুর্বক দ্রুত বিবাদীগণের বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে বলেও তিনি জানান।

অন্যদিকে,অভিযুক্তদের সাথে যোগাযোগ করতে না পারায় তাদের বক্তব্যে নেওয়া সম্ভব হয়নি।

আরো পড়ুন