বুধবার, ৩০ নভেম্বর ২০২২

২৫ মার্চ কালরাত স্মরণে লোহাগাড়া উপজেলা প্রশাসনের প্রদীপ প্রজ্জ্বলন

প্রকাশিত : ৬:৫২ পূর্বাহ্ন বুধবার, ৩০ নভেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

একাত্তরের ২৫ মার্চের ভয়াল কালরাতে বাংলাদেশের নিরীহ মানুষের ওপর পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বরোচিত হামলায় শহীদদের স্মরণে ও তাঁদের আত্মার শান্তি কামনায় লোহাগাড়ায় মোমবাতি প্রজ্বলন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ মার্চ) রাত ৯টার দিকে লোহাগাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মোমবাতি জ্বেলে ২৫ মার্চের ভয়াবহতা স্মরণ করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মুহাম্মদ শাহজাহান এবং ইউএনও মোঃ আহসান হাবিব জিতুর সহধর্মিণী রওশনা শারমিন রথি।

ইউএনও মুহাম্মদ আহসান হাবীব জিতু বলেন, ১৯৭১ সালের এইদিনে রাতের অন্ধকারে নিরীহ বাঙালির ওপর হায়েনার মতো হামলে পড়েছিল পাকহানাদার বাহিনী। দেশজুড়ে চালানো হয় হত্যাযজ্ঞ।‘এই রাতে বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এর আগেই তিনি স্বাধীনতার ঘোষণা করেন। তাঁর আহ্বানে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে বাংলার আপামর মানুষ।’

২৫ মার্চের কাল রাতে শহীদদের স্মরণে মোমবাতি জ্বালিয়ে প্রজ্জ্বলন করে করে তাঁদের প্রতি সম্মান জানানো হয়েছে।

এসময় সাথে ছিলেন লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী,রুমি দাশ ও ভূমি অফিসের কানোনুগো (ভারপ্রাপ্ত) ও সার্ভেয়ার শিশির স্বপন চাকমা।

আরো পড়ুন