শনিবার, ১৩ অগাস্ট ২০২২

চরম্বায় এমএমবি ইটভাটা গুড়িয়ে দিলো জেলা প্রশাসন

প্রকাশিত : ১:২৫ অপরাহ্ন শনিবার, ১৩ অগাস্ট ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্হ কাজির পাড়া সংলগ্ন বদিউল কোম্পানী,জামাল হোসেন কোম্পানী ও আশ্বিষ দাশের মালিকানাধীন এমএমবি ইটভাটা গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন।

৮ মার্চ বেলা ৩টার দিকে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে এই ইটভাটা গুড়িয়ে দেয়।

ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। এসময় তৈরিকৃত সব কাঁচা ইট ধ্বংস করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আশরাফ উদ্দিন, সহকারী পরিচালক নুর হাসান সজিব, সাতকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার হুমায়ন খাঁন, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন, বদিউল আলম কোম্পানী,আশ্বিষ দাশ,জামাল হোসেনের মালিকানাধীন এমএমবি ইটভাটায় পরিবেশের বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় গুঁড়িয়ে দেওয়া হয়েছে ইটভাটা। এছাড়া ভাটায় পুঁড়ানোর জন্য তৈরিকৃত কাঁচা ইট ধ্বংস করা হয়েছে।

 

উল্লেখ্য, গেল মাসে লোহাগাড়া সদরে ১টি,চরম্বায় ২টি এবং মার্চ মাসের শুরুরে চুনতিতে ১টি, পুটিবিলায় ১টি এবং বার আউলিয়া ডিগ্রী কলেজের সামনে একটিসহ মোট ৬টি ইটভাটা গুড়িয়ে দেয় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর

আরো পড়ুন