শনিবার, ১৩ অগাস্ট ২০২২

লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বিপুল পরিমাণ বালু জব্দ,২টি ড্রেজার মেশিন ধ্বংস

প্রকাশিত : ১:১৯ অপরাহ্ন শনিবার, ১৩ অগাস্ট ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

চট্টগ্রামের লোহাগাড়ায় ৩টি স্পটে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়। এসময় মোট ৫ লক্ষ ৯০হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।

১ মার্চ দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান,উপজেলার পুটিবিলা ইউনিয়নের সড়াইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বে, সড়াইয়া দোকানের পুর্ব পার্শ্বে এবং সাতগড় চুনতি লাম্বাশিয়া এলাকা হতে একটি প্রভাবশালী চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এলাকাবাসীরা এ বিষয়ে উপজেলা প্রশাসনকে অবহিত করলে এলাকার সাধারণ মানুষের অভিযোগের প্রেক্ষিতে ৩টি স্পটে অবৈধভাবে বালু উত্তোলনে দায়ে ২ টি ড্রেজার মেশিন ধ্বংস করে দেওয়া হয় এবং সর্বমোট ৫ লক্ষ ৯০হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।অবৈধভাবে কোন ধরণের বালু উত্তোলন করা যাবেনা। বালু উত্তোলনকারীরা যত বড়ই শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা ।

অভিযানকালে লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, চুনতি ইউনিয়ন ও পদুয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মুহাম্মদ শরফুদ্দিন খাঁন সাদি,আনসার বাহিনীর সদস্যরা উপস্হিত ছিলেন।

আরো পড়ুন