মঙ্গলবার, ১৭ মে ২০২২

চুনতিতে এক অসহায় পরিবারের দখলীয় রিজার্ভ জায়গা জোরপুর্বক দখলের অভিযোগ

প্রকাশিত : ১২:৫২ পূর্বাহ্ন মঙ্গলবার, ১৭ মে ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের নারিশ্চা দক্ষিণ পাড়া এলাকায় পুর্ব শত্রুতার জের ধরে এক অসহায় পরিবারের জায়গা জোরপুর্বক দখলের অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে ওই এলাকার মুহাম্মদ আলমগীরের কন্যা রিনা আকতার (২১) বাদী হয়ে ওই এলাকার মনজুর আলম,বোরহান, জনু আকতারকে বিবাদী করে চুনতি ইউপি কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে প্রকাশ, উল্লেখিত বিবাদীর সাথে মুহাম্মদ আলমগীরের পরিবারের সাথে জায়গা-জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিবাদীগণ প্রভাব কাটিয়ে দীর্ঘ ৩০বছরের দখলীয় রিজার্ভ জায়গায় মাথাখিলা জবর-দখল করে তাদের দখলে নেওয়ার পায়তারা করে। গত ১৬ এবং ১৭ ফেব্রুয়ারি রিনা আকতারের বাবা মুহাম্মদ আলমগীর বাড়ীতে না থাকা অবস্হায় উল্লেখিত বিবাদীরা আলমগীরের ২মেয়েকে মারধরের চেষ্ঠা চালায়। স্হানীয় প্রতিবেশীর সহযোগীতায় তারা কিছুটা রক্ষা পায়।

অসহায় রিনা আকতারের বাবা মুহাম্মদ আলমগীর জানান,আমি একজন কৃষক। কৃষি কাজ করে পরিবারকে নিয়ে সংসার চালাতে হয়। কিন্তু দীর্ঘ ৩০বছরের দখলীয় রিজার্ভ জায়গার মাথাখিলা জায়গায় প্রতিপক্ষ মনজুর সহ তাদের পরিবারের সদস্যরা দখল করে নেওয়ার পায়তারা চালায়। এসময় আমি বাড়ীতে ছিলাম না। আমার ২ মেয়েকে প্রতিপক্ষরা মারধর করে। গেল বছরের আগস্ট মাসে লোহাগাড়া থানায়ও একটি লিখিত অভিযোগ করার পরে স্হানীয় মেম্বার,গন্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে মীমাংসা করে দেয়। আবারও প্রতিপক্ষরা আমরা অসহায় দেখে আমাদেরকে প্রতিনিয়ত হুমকি-ধমকি প্রদান করছে। আমরা এ বিষয়ে সুবিচার কামনা করছি।

চুনতি ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী বলেছেন,এ বিষয়ে আমাদের পরিষদে রিনা আকতার একটি লিখিত অভিযোগ করেছেন। অাগামী রবিবারে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছি। পরিষদে উভয়পক্ষকে ডেকে সুন্দর সমাধানের আশ্বাস দেন তিনি ।

অন্যদিকে,অভিযুক্তদের সাথে যোগাযোগ করতে না পারায় তাদের বক্তব্যে নেওয়া সম্ভব হয়নি।

আরো পড়ুন