মঙ্গলবার, ১৭ মে ২০২২

জুতা পায়ে শহীদ মিনারে স্কুল শিক্ষক!

প্রকাশিত : ১:০৬ পূর্বাহ্ন মঙ্গলবার, ১৭ মে ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মুহাম্মদ তৌহিদুল ইসলাম অন্যান্য শিক্ষকদের নিয়ে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন। এসময় বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক তৌহিদুল ইসলাম জুতা পরে শহীদ বেদিতে উঠেন এবং ফুল দেন। একই সাথে অন্যান্য শিক্ষকদের খালি পায়ে ফুল দিয়ে শ্রদ্ধা করেন।

জুতা পায়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবদনের ঘটনায় পুরো এলাকায় মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। বেদিতে জুতা পায়ে বিদ্যালয়ের শিক্ষকের ফুল দেওয়া বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গণমাধ্যমকর্মীদের নজরে আসে।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাস্টার তৌহিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শহীদ মিনারে আমি শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছি। এসময় আমার মনে ছিল না যে আমার পায়ে জুতা আছে।আমি সকলের কাছে ক্ষমা প্রার্থী । এ ঘটনাটির জন্য আমি খুব লজ্জিত, আমাকে সবাই ক্ষমা করে দিবেন। এমন ঘটনা আর ঘটবে না।

লোহাগাড়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার মুহাম্মদ মনিরুল ইসলাম জানান,এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা। বিষয়টি আমাকে কয়েকজন জানিয়েছেন। তদন্তপুর্বক শিক্ষক তৌহিদের বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান, এমন ঘটনার জন্য আমরা লজ্জিত। এ ঘটনাটি উপজেলা শিক্ষা অফিসারের দায়িত্বপ্রাপ্ত মুহাম্মদ মনিরুল ইসলামকে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছি।

আরো পড়ুন