বুধবার, ৩০ নভেম্বর ২০২২

লোহাগাড়ায় প্রস্তুত দৃষ্টিনন্দন ‘শহীদ মিনার’

প্রকাশিত : ৬:০৯ পূর্বাহ্ন বুধবার, ৩০ নভেম্বর ২০২২

রায়হান সিকদার,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

বাঙালির প্রেরণার অন্যতম উৎস অমর একুশ। মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা অভ্যান্তরে প্রস্তুত করা হলো শহীদ মিনার। আর মাত্র কয়েকদিন বাকি। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে  সুন্দর ও দৃষ্টিনন্দন শহীদ মিনার স্হাপন করা হয়েছে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, লোহাগাড়া উপজেলা শহীদ মিনারটি অনেক পুরোনো এবং ছোট্ট ছিল। বিভিন্ন দিবসে শহীদদের স্বরণ করতে বড় পরিসরে শহীদ মিনার ছিলনা। তাই উপজেলায় সুন্দর, নান্দনিক শহীদ মিনার প্রস্তুতের পরিকল্পনা গ্রহণ করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু।

দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক দুর্যোগ ব্যবস্হাপনা অধিদপ্তর উপজেলা প্রকল্প অফিসের বাস্তবায়নে গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ টিআর কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থ বছরের উপজেলা পরিষদের অভ্যান্তরে দৃষ্টিনন্দন ও নান্দনিক একটি শহীদ মিনার স্হাপন করা হয়েছে।

লোহাগাড়া উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মরত কর্মকর্তারা, বিভিন্ন রাজনৈতিক নেতা,সুশীল সমাজসহ প্রত্যন্ত অঞ্চলের মানুষ শহীদ মিনারে ফুল দিয়ে মানুষ স্মরণ করবে ভাষা শহীদদের।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া জানান,উপজেলা অভ্যান্তরে পুরোনো শহীদ মিনার ছিল। এখন নতুনভাবে দৃষ্টিনন্দন আলোকে দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রনালয় কর্তৃক গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ টিআর কর্মসূচির আওতায় ইউএনও স্যারের পরিকল্পনায় ২০২১-২২ অর্থ বছরের উপজেলা পরিষদের অভ্যান্তরে দৃষ্টিনন্দন ও নান্দনিক একটি শহীদ মিনার স্হাপন করা হয়েছে। এ শহীদ মিনারে বিভিন্ন দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে পারবে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান,উপজেলার অভ্যান্তরে বড় পরিসরে নান্দনিক ও দৃষ্টিনন্দন ভাবে শহীদ মিনার স্হাপন করা হয়েছে।বাঙালির প্রেরণার অন্যতম উৎস অমর একুশে। মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে সুন্দর ডিজাইনে শহীদ মিনার প্রস্তুত করা হয়। বিভিন্ন দিবসে নতুন নির্মানাধীন শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে পারবে।

আরো পড়ুন