বুধবার, ৩০ নভেম্বর ২০২২

আমিরাবাদে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনে পুলিশের অভিযান, ডাম্পার গাড়ি জব্দ

প্রকাশিত : ৭:৩৯ পূর্বাহ্ন বুধবার, ৩০ নভেম্বর ২০২২

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ঘোনা পাড়ার পশ্চিম পার্শ্বে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে অভিযান চালিয়েছে পুলিশ। এসময় একটি ডাম্পার গাড়ি জব্দ করা হয়।

৩ ফেব্রুয়ারি বেলা ৩টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়।

ওসি মুহাম্মদ আতিকুর রহমানের নির্দেশে লোহাগাড়া থানার এসআই ভক্ত চন্দ্র দত্তের নেতৃত্বে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে একটি ডাম্পার জব্দ করে।

জানা যায়, উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ঘোনা পাড়ার পশ্চিম পার্শ্বে মালিদার দরগাহ এলাকায় কৃষি জমি থেকে প্রভাব খাটিয়ে অবৈধ ভাবে এক্সকেভেটর দিয়ে কয়েকদিন ধরে মাটি উত্তোলন করে আসছে।

স্থানীয় কৃষক ও এলাকাবাসীরা লোহাগাড়া থানার অফিসার ইনচার্জকে অবহিত করেন
আশ-পাশের প্রায় অনেক ফসলি জমির মাটি উত্তোলন করে। এমন একটি অভিযোগের ভিত্তিতে

লোহাগাড়া থানার ওসি আতিকুর রহমানের নির্দেশে এসঅাই ভক্ত চন্দ্র দত্তের নেতৃত্বে লোহাগাড়া থানা পুলিশ অভিযান পরিচালনা করেন।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিকুর রহমান বলেন, এক্সকেভেটর দিয়ে ফসলি জমি থেকে অবৈধ ভাবে মাটি উত্তোলন করে আসছিল। এলাকার কৃষকের অভিযোগের ভিত্তিতে অামিরাবাদ ঘোনা পাড়া এলাকার পশ্চিম পার্শ্বে ফসলি জমিতে অভিযান পরিচালনা করে ডাম্পার গাড়ি জব্দ করা হয়। লোহাগাড়া থানা আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেছি,এই অভিযান সবসময় অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

উত্তর আমিরাবাদ ঘোনা পাড়ায় কৃষি জমিতে অবৈধ মাটি উত্তোলনে অভিযান পরিচালনা করায় ঘোনাপাড়াবাসী লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিকুর রহমানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আরো পড়ুন