সোমবার, ১৬ মে ২০২২

উচ্চ আদালতে প্রার্থীতা ফেরত পেলেন নৌকার প্রার্থী সারওয়ার চৌধুরী

প্রকাশিত : ১১:৫২ অপরাহ্ন সোমবার, ১৬ মে ২০২২

সাতকানিয়া প্রতিনিধি

চট্টগ্রামের সাতকানিয়ার আমিলাইষ ইউপি নির্বাচনে প্রার্থিতা বাতিল হওয়া আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সারওয়ার উদ্দিন চৌধুরী তার প্রার্থীতা ফেরত পেয়েছেন । ২৫ জানুয়ারি উচ্চ আদালতে তার দায়েরকৃত রীট পিটিশনের শুনানি শেষে বিজ্ঞ আদালত তার প্রার্থীতা বৈধ ঘোষনা করেন। সারওয়ার উদ্দিন চৌধুরীর আইনজীবি কুমার দেবুল দে বিষয়টি নিশ্চিত করেছেন।
তার দেয়া তথ্যানুযায়ী জানা যায়, ১২ জানুয়ারী নির্বাচনী মনোনয়ন ফরম জমা দেয়া আমিলাইষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী সারওয়ার উদ্দিন চৌধুরীর মনোনয়নপত্র গত ১৫ জানুয়ারী মনোনয়নপত্র বাছাইয়ের দিন বৈধ ঘোষনা করেন রিটার্নিং অফিসার আজিম শরীফ।

পরে একটি বেসরকারী ব্যাংকের পক্ষ থেকে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আবেদন করলে শুনানী শেষে ঋণ খেলাপির দায়ে গত ১৯ জানুয়ারী  বুধবার আওয়ামী লীগের মনোনীত আমিলাইষ ইউনিয়নের নৌকার চেয়ারম্যান প্রার্থী সারোয়ার উদ্দীন চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করে আদেশ দেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের আপিল নিষ্পত্তি অফিসার মো. জাহাঙ্গীর। সেই আদেশের বিরুদ্ধে মহামান্য হাইকোর্টের আপিল দায়ের করলে মহামান্য বিচারপতি যথাক্রমে জি. বি. এম হাসান ও ফাতেমা নাজিবের যৌথ ব্যাঞ্চ ২৫ জানুয়ারী শুনানী শেষে এক আদেশে তার প্রার্থীতা বৈধ ঘোষনা করেন।  সারওয়ার উদ্দিন চৌধুরীর আইনজীবি কুমার দেবুল দে বলেন বিজ্ঞ আদালত আমাদের আবেদন শুনে সারওয়ার উদ্দীন চৌধুরীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন। এখন তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে ফিরবেন।

 

আরো পড়ুন