রবিবার, ২৩ জানুয়ারী ২০২২

বড়হাতিয়ার ৮ ওয়ার্ডে ভোট কারচুপির অভিযোগ,পুণরায় গণনা আবেদন তিন মেম্বার প্রার্থীর 

প্রকাশিত : ৯:৫৪ পূর্বাহ্ন রবিবার, ২৩ জানুয়ারী ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নে পরিষদ নির্বাচনে ৮ নং ওয়ার্ডে ভোট কারচুপি এবং পুণরায় ভোট গণনার দাবী জানিয়েছেন পরাজিত তিনজন মেম্বার পদপ্রার্থীরা।

এ ব্যাপারে বড়হাতিয়ার ৮নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদপ্রার্থী মুহাম্মদ হেলাল উদ্দিন, মুহাম্মদ নাছির উদ্দিন, মুহাম্মদ আনোয়ার হোসেন পৃথক পৃথকভাবে উপজেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে প্রকাশ, গত ২৬ ডিসেম্বর বড়হাতিয়া ইউপির নির্বাচন সম্পন্ন করা হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে ভোট গ্রহণ শেষে ভোট গণনা কারচুপি করে তাদের এজেন্ট (প্রতিনিধি) স্বাক্ষর না নিয়ে তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী মুুহাম্মদ রফিক উদ্দিনকে বিজয়ী ঘোষণা দেন। তারা তাদের ভোট কেন্দ্র ৮নং ওয়ার্ড লস্কর পাড়া ফোরকানিয়া মাদ্রাসা কেন্দ্রে পুণঃনির্বাচন দেওয়ার জোর দাবী জানান তারা।

মেম্বার পদপ্রার্থী মুহাম্মদ সোহেল উদ্দিন জানান, জনগণ আমাকে ভোট দিয়েছে। কৌশল করে মেম্বার পদ থেকে আমাকে পরাজিত করে দিয়েছে। আমি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের কাছে বিচার চাই।

অন্যদিকে, বড়হাতিয়া ৮নং ওয়ার্ড থেকে নির্বাচিত মেম্বার মুহাম্মদ রফিক উদ্দিন জানান, জনগণ আমাকে পুণরায় মেম্বার পদে নির্বাচিত করেছেন। আমি বার বার নির্বাচিত মেম্বার। জনগন ২৬ ডিসেম্বর সঠিক রায় দিয়েছেন। জণগণের বুকভরা ভালবাসায় আমি আবারও মেম্বার পদে নির্বাচিত হয়েছি। আমাকে মাননীয় রিটার্নিং কর্মকর্তা মহোদয় উইনার কার্ড দিয়েছেন। তবে,একটি কুচক্রীমহল আমার বিরুদ্ধে ষড়ষন্ত্রের মাধ্যমে উঠেপড়ে লেগেছে। ইনশাল্লাহ বড়হাতিয়ার ৮নং ওয়ার্ডবাসী আমার সাথেই আছে।

এ ব্যাপারে উপজেলা রিটানিং কর্মকর্তা ডা. খালেকুজ্জামান মুঠোফোনে জানান,গত ২৬ ডিসেম্বর বড়হাতিয়া ইউপি নির্বাচন সম্পন্ন করা হয়। এ বিষয়ে প্রার্থীরা নির্বাচনের দিন অভিযোগ করলে ব্যবস্হা নেওয়ার সুযোগ ছিল। এখন আর কোন সুযোগ নেই। যেহেতু মেম্বার পদে যিনি নির্বাচিত হয়েছেন রফিক মেম্বারকে বিজয় লাভের কার্ডটি প্রদান করা হয়েছে বলেও তিনি জানান।

আরো পড়ুন