শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

লোহাগাড়ায় ৬ ইউপির ৫ টিতে নৌকা ও ১ টিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিজয়ী

প্রকাশিত : ২:৪৯ অপরাহ্ন শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫ টিতে নৌকা ও ১টিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বেসরকারী ভাবে জয়ী হয়েছেন।
২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে লোহাগাড়া উপজেলার কলাউজান, চরম্বা, পুটিবিলা, পদুয়া, চুনতি ও বড়হাতিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে বড়হাতিয়া ও পুটিবিলা ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বিজয় কুমার বড়ুয়া ও জাহাঙ্গীর হোসেন মানিক বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কলাউজানে আব্দুল ওয়াহেদ (নৌকা), চরম্বায় মাওলানা হেলাল উদ্দিন (আনারস), পদুয়ায় মোঃ হারুনর রশিদ (নৌকা) ও চুনতিতে জয়নুল আবেদীন জনু(নৌকা) বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,  চুনতি ইউনিয়নে জয়নুল আবেদীন জনু কোম্পানী নৌকা প্রতীকে পেয়েছেন ১২৪৯৭ ভোট (নৌকা), তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নুর মোহাম্মদ শহীদুল্লাহ চশমা প্রতীকে পেয়েছেন ৩০০৪ ভোট  ও মোঃ  আনিস উল্লাহ্ আনারস প্রতীকে ভোট হয়েছেন ৯৩৬ ভোট । চরম্বা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাওলানা হেলাল উদ্দিন আনারস প্রতীকে পেয়েছেন ৫২৩৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাংবাদিক সাদাত উল্লাহ মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৩৪৭৪ ভোট ও মাস্টার শফিকুর রহমান নৌকা প্রতীকে পেয়েছেন ৩৩৩৮ ভোট। কলাউজানে আব্দুল ওয়াহেদ নৌকা প্রতীকে পেয়েছেন  ৮৩৮০ ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ এয়াছিন আনারস প্রতীকে পেয়েছেন  ৬২৭০ ভোট । পদুয়ায় মোঃ হারুনুর রশিদ নৌকা প্রতীকে পেয়েছেন ৭৫১৭ভোট,তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ আক্তার কামাল আনারস প্রতীকে পেয়েছেন ৬০১০ ভোট,মোঃ জসিম উদ্দিন চশমা প্রতীকে পেয়েছেন ৩৮৫৮ ভোট,এসএম আবু সাঈদ চৌধুরী অটোরিক্সা প্রতীকে পেয়েছেন ৮০২ ভোট, মোস্তাক আহমদ সবুজ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৬৬ ভোট এবং মোঃ শাহ নেওয়াজ ঘোড়া প্রতীকে পেয়েছেন ৫২ ভোট।
৬ ইউনিয়নের ৫৪ কেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসার ভোট গণনা শেষে লোহাগাড়া উপজেলায় এসে রিটার্নিং অফিসারের কাছে জমা দেন। পরে রাত সাড়ে ১০ টায় লোহাগাড়া উপজেলা পরিষদ চত্বরে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও লোহাগাড়া নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন রোমান খান, সমাজসেবা কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসাইন, প্রাণী সম্পদ কর্মকর্তা  ডা: একেএম খালেকুজ্জামান।

আরো পড়ুন