রবিবার, ২৩ জানুয়ারী ২০২২

লোহাগাড়ায় আচরণ বিধি লঙ্ঘন করায় ১৪টি মামলায় ৪৪হাজার ৫০০টাকা জরিমানা

প্রকাশিত : ৯:০০ পূর্বাহ্ন রবিবার, ২৩ জানুয়ারী ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

লোহাগাড়ায় ৬ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। ৬ইউপিতে জমে উঠেছে শেষ মুহুর্তের প্রচারণা। আচরণ বিধি নিশ্চিত করতে মাঠে কঠোর অবস্হানে মাঠে প্রশাসন।

২৪ ডিসেম্বর দিনব্যাপী ৬ইউপির বিভিন্ন এলাকায় আচরণ বিধি অমান্য করায় ১৪টি মামলায় ৪৪হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা।

জানা যায়, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ ভাবে সম্পন্ন করতে মাঠে রয়েছে প্রশাসন।দিনব্যাপী লোহাগাড়ায় ৬ইউপির বিভিন্ন এলাকায় ৮ জন চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও ৬ জন মেম্বার প্রার্থীর সমর্থককে আচরণ বিধি ভঙ্গের দায়ে ১৪ টি মামলায় ৪৪ হাজার ৫০০ টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা দেয়া হয়। আচরণ বিধি প্রতিপালনে প্রার্থীদের সতর্কবার্তা প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা জানান,
একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন কঠোর অবস্থানে। আচরণ বিধি প্রতিপালনের জন্য আমরা উপজেলা প্রশাসন সবসময় মাঠে সোচ্চার রয়েছি।লোহাগাড়ার ৬ইউপির বিভিন্ন এলাকায় দিনব্যাপী অভিযান পরিচালনা করে আচরণ বিধি অমান্য করার দায়ে ১৪টি মামলায় ৪৪হাজার ৫০০ টাকা জরিমানা দেওয়া হয়েছে । নির্বাচনের দিন ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে থাকবে পুলিশ, বিজিবি ও ব্যাটালিয়ন আনসার সদস্যরা। এছাড়াও থাকবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মোবাইল টিম থাকবে বলেও তিনি জানান।

অভিযানকালে লোহাগাড়া থানা পুলিশের এস আই গোলাম কিবরিয়া, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরীসহ পুলিশের অন্যান্য সদস্য ও ভূমি অফিসের কর্মচারীরা উপস্হিত ছিলেন।

আরো পড়ুন