বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

চরম্বায় এক পরিবারের ঘর ও খড়ের গাদায় আগুন দিয়ে পুড়ে দিয়েছে সন্ত্রাসীরা

প্রকাশিত : ৭:৫২ অপরাহ্ন বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের উত্তর চরম্বা দেওয়ান আলী সিকদার পাড়ায় পুর্ব শত্রুতার জের ধরে এক পরিবারের রান্না ঘর ও বাড়ির সামনে একটি বড় খড়ের গাদায় আগুন দিয়ে পুড়ে দিয়েছে সন্ত্রাসীরা।

গতকাল ভোররাতে এ ঘটনাটি ঘটেছে ।

ক্ষতিগ্রস্ত পরিবার ওই এলাকার মৃত হাজ্বী আহমদ উল্লাহর পুত্র মুহাম্মদ শহীদুল ইসলাম(৩০)।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার চরম্বা ইউনিয়নের উত্তর চরম্বা দেওয়ান আলী সিকদার পাড়া শহীদুল ইসলামের বাড়ির সামনে ১২ কানি জমির খড়ের গাদা রয়েছে। পার্শ্বে রয়েছে রান্নাঘর। শুক্রবার ভোর ৪টার দিকে রান্নাঘর লাটিসোটা নিয়ে ১০/১২জনের একটি সন্ত্রাসী দল প্রথমে খড়ের গাদায় আগুন লাগিয়ে দেয়। পরে রান্নাঘরেও আগুন লাগিয়ে দেয়। আগুন লাগিয়ে দেওয়ার সময় একটু গন্ধ ছড়িয়ে পড়লে এলাকার মানুষ এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও খড়ের গাদা পুড়ে ছাই হয়ে যায় এবং রান্নাঘরের অর্ধেক অংশ পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত মুহাম্মদ শহীদুল ইসলাম জানান, প্রতিদিনের ন্যায় আমাদের পরিবারের সদস্যরা সবাই ঘুমিয়ে পড়ে। ভোর ৪টার দিকে এলাকার একটি সন্ত্রাসী দলবল লাটিসোটা নিয়ে আমার ঘরের সামনে খড়ের গাদা এবং রান্নাঘরে আগুন লাগিয়ে দেয়। এসময় আমরা আগুনের গন্ধ ছড়িয়ে পড়লে এলাকার লোকজন এগিয়ে এসে আগুন নিভানোর চেষ্ঠা চালায়। আগুনে খঁড়ের গাদা এবং রান্নাঘরের অর্ধেক অংশ পুড়ে ছাই হয়ে গেছে। আনুমানিক ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও তিনি জানান।
তিনি সংশ্লিষ্ঠ প্রশাসনের কাছো সুষ্ঠু বিচারের জোর দাবী জানান।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্হল পরিদর্শন করেছেন চরম্বা ইউপির ৩নং ওয়ার্ডের মেম্বার মুহাম্মদ জসিম উদ্দিন হেলালী।

এসময় তিনি জানান,খবর পেয়ে ঘটনাস্হল পরিদর্শন করেছি। সন্ত্রাসীরা পুর্ব শত্রুতার জের ধরে শহীদের বাড়ির রান্নাঘর এবং খঁড়ের গাদায় আগুন লাগিয়ে পুড়ে দেয়। তিনি এ বিষয়ে লোহাগাড়া থানার ওসি মহোদয়কে অবহিত করেছেন বলেও জানান।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ মুঠোফোনে উক্ত প্রতিবেদককে জানান, অগ্নিকান্ডের বিষয়টি আমাকে স্হানীয় ইউপি সদস্য জসিম উদ্দিন জানিয়েছেন। প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে বলেও তিনি জানান।

আরো পড়ুন