রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত শিক্ষাপ্রতিষ্ঠান, পরিদর্শনে ইউএনও জিতু

প্রকাশিত : ৯:৪১ পূর্বাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

 

করোনাকে জয় করে ৫৪৩ দিন পর স্কুল-কলেজ খুলল। স্কুলে ফেরার অপেক্ষা শেষ হলো শিক্ষার্থীদের। দীর্ঘদিন পর সরাসরি ক্লাসরুমে ফিরল শিক্ষার্থীরা। স্কুল-কলেজ খোলার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের মাঝেও এক ধরনের আমেজ সৃষ্টি হয়েছে।শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে স্কুল, কলেজ ও মাদ্রাসা। সারা দেশের ন্যায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার স্কুল, কলেজ ও মাদ্রাসায় স্বাস্থ্য বিধি অনুসরণ পুর্বক শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে ছিল শিক্ষা প্রতিষ্ঠানের কঠোর অবস্থান।

১২সেপ্টেম্বর  সকালে উপজেলার কলেজ, স্কুল ও প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান লোহাগাড়া
উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুুহাম্মদ আহসান হাবীব জিতু।

এসময় সাথে ছিলেন লোহাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার।

এসময় ইউএনও জিতু বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

কয়েকজন শিক্ষার্থী জানায়, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার পর স্কুল খোলায় একটি ভিন্ন রকম আনন্দ লাগছে। আমরা চাই পাঠদানের করোনার কারণে যে বিরতি হয়েছিল তা কাটিয়ে উঠতে।

উত্তর আমিরাবাদ এমবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিক আহমদ বলেন, আমরা ছাত্রীদের ক্লাস রুমে প্রবেশের পুর্বে তাপমাত্রা পরিক্ষা, জীবানু নাশক ছিটিয়ে প্রবেশ করানোর ব্যবস্থা করি। এছাড়াও ক্লাস রুটিন ও ক্লাসে উপস্থিত হওয়ার জন্য ছাত্রীদের অবগত করা হয়েছে। রুটিন অনুযায়ী শিক্ষার্থীদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদেরকে স্বাস্থ্য বিধি অনুসরণপুর্বক শিক্ষার্থীদের পাঠদানের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

আরো পড়ুন