রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

প্রধানমন্ত্রীর কাছে ঘর ভিক্ষা চান দিনমজুর নাছিরের পরিবার

প্রকাশিত : ৮:৩৮ পূর্বাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

মুহাম্মদ নাছির উদ্দিন।তার পিতার নাম কবির আহম্মদ। তার সংসারে স্ত্রী, ২মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্হ পুর্ব বাগমুয়া এলাকায়। নাছির দিনমজুরের কাজ করে যা পায় তা দিয়ে মুটামুটি সংসার চলে। কাজ না পেলে ঘরে বসে দিন কাটায়। সংসারে ২ মেয়ে পড়ালেখা করে আরেকজন এখনো ছোট্ট শিশু।

সরেজমিন পরিদর্শন গিয়ে জানা যায়, দিনমজুর নাছির তার পরিবারকে নিয়ে অতিকষ্টে দিনাতিপাত করছেন। তার আবার ভাঙ্গা ঘর। ভারী বৃষ্টিতে বাড়ির ভাঙ্গা টিনের ছিদ্র দিয়ে টিপ টিপ পানি পড়ে ঘরে পানি বন্দী হয়ে পড়ে থাকে। তখন নির্ঘুম রাত কাটাতে হয় নাছিরের পরিবারকে। একটি ঘরের আকুতি তার। মাঝেমধ্যে অসুস্হতার কারণে ভারী কাজ তেমন করতে পারেনা। দৈনিক যা আয় উপার্জন হয় তা দিয়ে সংসার চালায় তিনি।

দিনমজুর নাছির উদ্দিন জানান,দিনমজুরের কাজ করে যা পায় তা দিয়ে স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে কষ্টে দিনযাপন করছি। ভাঙ্গা বাড়িতে বসবাস করছি।জোড়াতালি দিয়ে বসবাস করছি। বৃষ্টি হলেই তো আমাদের চোখে ঘুম আসেনা। টিনের বড় বড় ছিদ্র দিয়ে বৃষ্টি পানিগুলো ঘরে ঢুকে পড়ে।তিনি আরও জানান, একটি বাড়ি কি আমার কপালে জুটবেনা। মাননীয় প্রধানমন্ত্রী ঘর দিচ্ছেন বিভিন্ন অঞ্চলে। আমি মমতাময়ী নেত্রী শেখ হাসিনার কাছে একটি ঘর ভিক্ষার চাই।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান, আসলে দিনমজুর নাছিরের ভাঙ্গা ঘরের বিষয়ে আমার জানা নেই। সে একটি ঘরের জন্য লিখিত অাবেদন করলে তাকে ঘর ব্যবস্হা গ্রহণের প্রতিশ্রুতি দেন তিনি।

আরো পড়ুন