রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনাঃমুল্য তালিকা না টাঙিয়ে বেশী দামে চাল বিক্রি করায় জরিমানা

প্রকাশিত : ১১:৫০ পূর্বাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলার আধুনগর বাজারে করোনা ভাইরাস আতঙ্কে লকডাউন না মেনে চালের দাম বৃদ্ধি ও চালের মূল্য তালিকা না টাঙানোর অপরাধে ৩ চাউলের দোকানকে ১১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

১৯এপ্রিল(রবিবার) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নীলু্ফা ইয়াসমিন চৌধুরী।

জানা যায়,উপজেলার আধুনগর বাজারে বেশি দামে চাউল বিক্রি ও মূল্য তালিকা না টাঙানোর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মতে
বোরহান উদ্দিন সওদাগরের চাউলের দোকানকে ৫হাজার টাকা, সোলতান আহামদ সওদাগরের চাউলের দোকানকে ৫হাজার টাকা, আমিন উদ্দিন সওদাগরের চাউলের দোকানকে ১হাজার টাকাসহ মোট ১১হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতে জরিমানা প্রদান করা হয়েছে।

এসময় সাথে ছিলেন লোহাগাড়া থানার এসআই পার্থসারথি হাওলাদার ও লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী বলেছেন, উপজেলার আধুনগর বাজারে করোনা ভাইরাস আতঙ্কে লকডাউন না মেনে চালের দাম বৃদ্ধি ও চালের মূল্য তালিকা না টাঙানোর অপরাধে ৩ চাউলের দোকানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয় এবং বাকী চাউলের দোকানদারকে সতর্ক করে দেওয়া হয়। তিনি আরো জানান, করোনা ভাইরাস পরিস্হিতিতে অতিরিক্ত মুনাফার লোভে অসাধু ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি করে বাজার অস্থিতিশীল করার পায়তারা চালাচ্ছে। চলমান পরিস্থিতিতে বাজার নিয়ন্ত্রণে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন