রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

করোনাঃলকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন,ভ্রাম্যমাণ আদালতে অভিযান

প্রকাশিত : ১১:৫৩ পূর্বাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে ঘরমূখী করতে, সামাজিক দূরত্ব বজায় রাখতে,লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশ।
করোনা প্রতিরোধে লোহাগাড়ায় লকডাউন না মেনে সাধারণ মানুষ অযথায় ঘুরাঘুরি করা টহল, অভিযান চালিয়ে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী।

১৮ এপ্রিল(শনিবার) রাত সাড়ে ৭টায় উপজেলার বটতলী মোটর স্টেশন ও পদুয়া বাজারে এ টহল ও অভিযান পরিচালনা করা হয়।
এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী।

জানা যায়,লকডাউন মেনে অযথায় ঘুরাঘুরী করার অপরাধে মোটর সাইকেল চালক শাহ আলমকে ১হাজার টাকা, মোটর সাইকেল চালক মাসুদকে ৫`শ টাকা, সুব্রত কানুনগো ৫`শ টাকা, আদিলকে ৫`শ টাকা,ফেরদৌস ৫`শ টাকা কাজলকে ২`শ টাকা,মুহাম্মদ ইসমাঈলকে ২`শ টাকা এবং লকডাউন না মেনে দোকান খোলা রাখার অপরাধে পদুয়া তেওয়ারী হাট বাজারে ফজলুল হকের মালিকানাধীন শাহ পেঠান স্টোরকে ৫হাজার টাকা,আবদুল করিমের লাকড়ির দোকান ১হাজার,নুরুল ইসলামের লাকড়ির দোকানকে ৫হাজার টাকাসহ মোট ১৪হাজার টাকা ৪`শ টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা প্রদান করা হয়।

এসময় উপস্হিত ছিলেন লোহাগাড়া থানার এসআই অজয়দেব শীল।

 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী বলেছেন,করোনা ঠেকাতে প্রশাসন কঠোর অবস্হানে রয়েছে।আজ রাতে লকডাউন বাস্তবায়নে আমরা মাঠে কাজ করে যাচ্ছি।লকডাউন না মেনে বাজারে অযথায় ঘুরাঘুরী করা এবং দোকানপাট খোলা রাখার অপরাধে দন্ডবিধি ১৮৬০ সনের ২৬৯ ধারামতে ৭ব্যক্তি ও ৩দোকানদারকে মোট ১৪হাজার ৪`শ টাকা জরিমানা প্রদান করা হয়। লকডাউন অমান্য দোকানপাট পরিচালনা ও অযথায় বাজারে ঘুরাঘুরী করলে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন