রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

অযথায় ঘুরাঘুরি ও বাড়ির নির্মাণ করায় ৫জনকে জরিমানা

প্রকাশিত : ১:০৭ অপরাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়ায় করোনা ভাইরাস প্রাদূর্ভাবে সরকারি নির্দেশনা অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না মানায়, অযথায় ঘুরাঘুরি করা, বাড়ির নির্মাণ কাজ করার অপরাধে ৫জনকে ৫ হাজার ৮`শ টাকা জরিমানা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকালে ভ্রাম্যমাণ  আদালত  এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী।

জানা যায়, সরকারি নির্দেশনা অমান্য করায় উপজেলার বটতলী মোটর স্টেশনে কাঁচা বাজারের সামনে  সামাজিক দূরত্ব বজায় না রাখার কারণে মুহাম্মদ হাসান(৪৫) কে ৫`শ টাকা,সালাহ উদ্দিন(২৮) ১হাজার টাকা,অযথায় ঘুরাঘুরি করায় আবদুস সামাদকে ৩`শ টাকা,চরম্বা কালোয়ার পাড়া এলাকায় মুহাম্মদ ইরফান(২২) কে ১হাজার টাকা,চরম্বা কালোয়ার পাড়া জনসমাগম করে বাড়ির নির্মাণ কাজ করায় বাড়ির মালিক সরওয়ার কামাল(৬৫) কে ৩ হাজার টাকাসহ মোট ৫ হাজার ৮`শ টাকা জরিমানা প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী বলেন, করোনা ভাইরাস প্রাদূর্ভাবে সামাজক দূরত্ব নিশ্চিত করতে, অযথায় ঘুরাঘুরি না করতে আমরা এ অভিযান পরিচালনা করছি। সরকারি নির্দেশনা অমান্য করে উপজেলার চরম্বা কালোয়ার পাড়া এলাকায় জনসমাগম করে বাড়ি নির্মাণ কাজ ও অযথায় ঘুরাঘুরি, সামাজিক বজায় না রাখার অপরাধে দন্ডবিধি ১৮৬০ সনের ২৬৯ ধারা মতে ৫জনকে ৫ হাজার ৮`শ টাকা জরিমানা আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরো পড়ুন