রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪

সাতকানিয়ায় অগ্নিকান্ডে ৯ দোকান পুড়ে ছাই:২৭ লক্ষ টাকার ক্ষতি

প্রকাশিত : ২:১৫ পূর্বাহ্ন রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪

শহীদুল ইসলাম বাবর,দেশবাংলা.নেট
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় এক অগ্নিকান্ডে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতির পরিমাণ প্রায় ২৭ লক্ষ টাকা।  বুধবার ভোর ৫টার দিকে উপজেলার চরতী ইউনিয়নের তালগাঁও দারুচ্ছালাম মার্কেটে এ ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা গিয়ে আগুর নিয়ন্ত্রনে আনে। চরতীর চেয়ারম্যান ডা. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, গতকাল বুধবার ভোর পাঁচটার দিকে দারুচ্ছালাম মার্কেট নামক স্থানে ব্যবসায়ীক প্রতিষ্ঠানে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এর পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দুবাই প্রবাসী মুহাম্মদ ইলিয়াছ নগদ অর্থ সহায়তা করেছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন, সিরাজুল হক, মোহাম্মদ সেলিম, আব্দুল করিম, মোহাম্মদ শওকত ও মোহাম্মদ ইউনুচ। সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ারম্যান মোহাম্মদ মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনরা করা হচ্ছে। অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে দীর্ঘ আড়াই ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় তারা।
চরতী ইউপি চেয়ারম্যান ডা. রেজাউল করিম বলেন, অগ্নিকান্ডের ঘটনায় তিনটি দোকান সম্পূর্ণ এবং ছয়টি দোকান আংশিক পুড়ে গেছে। দোকানগুলোর মধ্যে চারটি মুদির দোকান, কুলিং কর্ণার ও চায়ের দোকান রয়েছে। আগুন নিয়ন্ত্রনে
স্থানীয় লোকজন এগিয়ে না এলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বেশি হতো। প্রায় ২৭ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানান তিনি।

আরো পড়ুন