রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪

সাংবাদিক জামাল উদ্দিন ও মাহমুদুল হাসানের ইন্তেকালে ড. আবু রেজা নদভী এমপি’র শোক জ্ঞাপন

প্রকাশিত : ১২:৫৩ পূর্বাহ্ন রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলা ডট নেটঃ

দৈনিক আজাদীর চট্টগ্রাম দক্ষিণের বিশেষ প্রতিনিধি মুক্তিযোদ্ধা সাংবাদিক জামাল উদ্দিন ও ফ্রিল্যান্স সাংবাদিক মাহমুদুল হাসানের ইন্তেকালে চট্টগ্রাম -১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী গভীর শোক জ্ঞাপন করে এক বিবৃতি প্রদান করেছেন। বিবৃতিতে তিনি বলেন, সুদীর্ঘ কাল ধরে লোহাগাড়া-সাতকানিয়ার চারণ সাংবাদিক হিসেবে সুপরিচিত মুক্তিযোদ্ধা সাংবাদিক জামাল উদ্দিন ছিলেন সুধী-সজ্জন। তিনি আমার বড় মরহুম মুক্তিযোদ্ধা আবু জিয়া মোহাম্মদ সামশুদ্দিন চৌধুরীর ঘনিষ্টজন ছিলেন এবং তাঁর স্মরণে প্রকাশিত স্মরণিকায় সাংবাদিক জামাল উদ্দিনের স্মৃতিচারণ মূলক লেখাটি আজ গভীর কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি।
সাংবাদিক মাহমুদুল হাসান দীর্ঘদিন ধরে আমার আব্বার নামে প্রতিষ্ঠিত এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সাধারন সদস্য হিসেবে উন্নয়ন কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। অত্যন্ত সহজ সরল ও অমায়িক স্বভাবের অধিকারী ছিলেন সাংবাদিক মাহমুদুল হাসান ছিলেন সুলিত কন্ঠের অধিকারী একজন শায়ের।
দীর্ঘদিন ধরে রোগ শোকে আক্রান্ত দু’জনকে দেখতে গিয়েছি এবং চিকিৎসার খবরাখবর নিয়েছি। একই দিনে ঘনিষ্ট দু’জন সাংবাদিকের ইন্তেকালে আমি অত্যন্ত শোকাভিভূত। আল্লাহ পাকের দরবারে তাঁদের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

আরো পড়ুন