রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪

লোহাগাড়া আইডিয়াল স্কুলে মুজিব কণার্র উদ্বোধন, অভিভাবক সমাবেশ “সেরা মা এ্যাওয়ার্ড” প্রদান

প্রকাশিত : ৮:০৩ পূর্বাহ্ন রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪

 

নিজস্ব প্রতিবেদকঃ 

দক্ষিণ চট্টলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান লোহাগাড়া আইডিয়াল স্কুলে অভিভাবক সমাবেশ, মুজিব কর্ণার উদ্বোধন, সেরা মা এ্যাওয়ার্ড প্রদান ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৯ অক্টোবর( সোমবার) সকাল ১১ ঘটিকায় স্কুলের হল রুমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন
লোহাগাড়া আইডিয়াল স্কুলের সভাপতি ও ডায়মন্ড প্রবাসী গ্রুপের এমডি আলহাজ্ব মোহাম্মদ আব্বাস উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান ও স্কুলের উপদেষ্টা আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী।

গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা ক্রীড়া সংস্থা’র সহ সভাপতি শিল্পপতি মোহাম্মদ শাহাব উদ্দিন চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন দক্ষিণ সাতকানিয়া গোলাম বারী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব সমশুল আলম।

সাংবাদিক রায়হান সিকদার ও সহকারী শিক্ষক মোহাম্মদ শাহেদের যৌথ সঞ্চলনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আধুনগর ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান আবদুল মন্নান, সামরাস টাভেলস এন্ড ট্যুরস এর স্বত্ত্বধিকারী ও লোহাগাড়া আইডিয়াল স্কুলের ডাইরেক্টর মোহাম্মদ আবু ছিদ্দিক, স্কুলের উপদেষ্টা মাষ্টার সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক হামিদুল হোসাইন, লোহাগাড়া আইডিয়াল স্কুলের সেক্রেটারি তাওহীদুল ইসলাম ফয়চল, সাপ্তাহিক মাইনী পত্রিকা’র সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম সবুজ, বিশিষ্ট প্রবাসী ব্যবসায়ী মামুনুর রশীদ, লোহাগাড়া আইডিয়াল স্কুলের নিবার্হী পরিচালক শহিদুল ইসলাম মুন্না, ক্যাশিয়ার মোহাম্মদ কপিল উদ্দিন, ডাইরেক্টর মোহাম্মদ নুরুচ্ছাফা, ডাইরেক্টর মোহাম্মদ হেলাল উদ্দিন, মোহাম্মদ আবচার, এম আলী টাওয়ারের মালিক মোহাম্মদ আলী, সহ প্রধান শিক্ষক আরফাত হোসাইন, সাংবাদিক দেলোয়ার হোসেন রশিদী ও সাংবাদিক শাহজাদা মিনহাজ।

প্রধান অতিথি লোহাগাড়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী মুজিব কর্ণার এর শুভ উদ্বোধন করেন। তিনি বলেন মহান স্বাধীনতার স্থপতি, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ যাঁরা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করেছেন এবং শহীদ হয়েছেন তাদের ইতিহাস ও বনার্ঢ্য জীবনী জানার জন্য “মুজিব কণার্র” গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। আইডিয়াল স্কুল লোহাগাড়াউপজেলার অন্যতম একটি মান সম্মত ও অত্যাধুনিক স্কুল হিসেবে সকল অভিভাবকদের সহযোগিতা ও আন্তরিকতা কামনা করেন তিনি।

অনুষ্ঠানে ৮ জন সচেতন ও দায়িত্বশীল অভিভাবককে “সেরা মা” এ্যাওয়ার্ড প্রদান করা হয়। তাছাড়া আগত অতিথিদের বিশেষ “সম্মাননা স্মারক” প্রদান করা হয়। বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় ৫০ জন বিজয়ী ছাত্র ছাত্রীকে পুরস্কার প্রদান করা হয়েছে। এছাড়া সংগীত পরিবেশের মাধ্যমে পুরো অনুষ্ঠান কে প্রাণবন্ত করে তুলেন “সুরের মোহনা সঙ্গীত টিম” এর পরিচালক শিল্পী আবু সাদেক নোমান, সায়েদ মোহাম্মদ মাহফুজ, সৃজন সাকিব ও নবছন্দ শিল্পী গোষ্ঠীর পরিচালক নাছির মাহমুদ। অনুষ্ঠানে সকল ডাইরেক্টর ও শিক্ষকসহ তিন শতাধিক ছাত্র ছাত্রী ও অভিভাবক উপস্থিত ছিল।

আরো পড়ুন