বুধবার, ২৪ জুলাই ২০২৪

পৈত্রিক সম্পত্তি নিয়ে লোহাগাড়ায় বড়ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের সংবাদ সম্মেলন

প্রকাশিত : ৮:৪০ অপরাহ্ন বুধবার, ২৪ জুলাই ২০২৪

 

নিজস্ব প্রতিবেদকঃ 

চট্টগ্রামের লোহাগাড়ায় পৈত্রিক সম্পত্তি থেকে জোরপূর্বক উচ্ছেদ করার চেষ্টা ও প্রাণে মেরে লাশ গুম করার হুমকি দেওয়ার অভিযোগ এনে জীবনের নিরাপত্তা চেয়ে আপন বড়ভাই মো. নুরুল ইসলামের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে তার ছোট ভাই মহিউদ্দিন (৩২) ও তার পরিবারের সদস্যরা।
অভিযুক্ত এবং ভুক্তভোগী দুজনই উপজেলার বড়হাতিয়া ৫নং ওয়ার্ডের আমতল মাঝের পাড়ার মৃত আবদুল মজিদের পুত্র।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে উপজেলার বটতলী মোটর স্টেশনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারে পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মো: মহিউদ্দিন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তাদের পৈত্রিক সম্পত্তির ওয়ারিশ তারা ৫ ভাই, ৬ বোন। দীর্ঘদিন ধরে তারা ওই সম্পত্তিতে বসবাস করে আসছিল। বিগত কিছুদিন আগে তিনি ও তার আরেক বড় ভাই নুরুল আবছার (৩৮) কাজের সুবাধে চট্টগ্রাম শহরে বসবাস করা অবস্থায় অসুস্থ পিতাকে চিকিৎসা করাতে নেয়ার কথা বলে তাদের বড় ভাই মো. নুরুল ইসলাম (৪৫) জালিয়তি করে তাদের অংশ থেকে ২৪ গন্ডা জায়গা তার নিজের নামে রেজিষ্ট্রি করে নেয়। এর কয়েকমাস পর তাদের পিতা মারা যান। বিষয়টি তারা জানার পর এমন অন্যায় কাজের প্রতিবাদ করলে উল্টো তাদেরকে অকথ্য ভাষায় গালমন্দ করেন তাদের বড়ভাই নুরুল ইসলাম। এছাড়া জালিয়তি করে নেয়া অংশের চেয়েও তাদের ভালো জায়গাগুলো জোরপূর্বক দখল করে রেখেছেন বলেও জানান তিনি।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, গত ১৪ আগস্ট সন্ধ্যায় তাদের প্রাপ্য পৈত্রিক সম্পত্তির জোরপূর্বক জবর দখল করে রাখা অংশ ছেড়ে দেয়ার জন্য বড় ভাই নুরুল ইসলামকে অনুরোধ করলে তিনি উল্টো ক্ষিপ্ত হয়ে অজ্ঞাতনামা কয়েকজন সন্ত্রাসী নিয়ে তাদেরকে প্রকাশ্যে মারধর করার চেষ্টা করেন এবং তাদের ভাগের অংশ কোন প্রকার দাবী কিংবা জায়গার ত্রি-সীমানায় গেলে তারা দুই ভাইকে মেরে লাশ গুম করার হুমকি ধমকি দেয়। এছাড়াও অজ্ঞাত সন্ত্রাসী দিয়ে তাদেরকে নাজেহাল, বাড়ি-ভিটা থেকে উচ্ছেদ, মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি প্রদান করেন। তিনি ও তার পরিবারের সদস্যরা নুরুল ইসলামের হুমকি-ধমকিতে জীবনের নিরাপত্তহীনতায় ভুগছেন। এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগও করেছেন ভূক্তভোগীরা। বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় অভিযোগের ভিত্তিতে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে চলে আসার পর তার বড় ভাই মো. নুরুল ইসলামের ভাড়াটিয়া সন্ত্রাসীরা থানায় অভিযোগ করার কারণে নানা ধরণের হুমকি-ধমকি দেয়। এছাড়া বেশি বাড়াবাড়ি করলে প্রানে মেরে লাশ গুম করে ফেলবে বলেও হুমকি-ধমকি প্রদান করে ভাড়াটিয়া সন্ত্রাসীরা।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

আরো পড়ুন