বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪

পশ্চিম সাতকানিয়া মাদার্শায় স্থাপিত হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ইকোপার্ক

প্রকাশিত : ৯:৫৬ অপরাহ্ন বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪

 

রায়হান সিকদার,বিশেষ প্রতিনিধিঃ

সাতকানিয়া উপজেলার মাদার্শা মক্কারবাড়ির সোজা পশ্চিমে পাহাড়ের পাদদেশ স্থাপিত হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ইকোপার্ক। ১৫ই নভেম্বর শুক্রবার সকাল ১১টায় চট্টগ্রাম -১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি ও চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী ইকোপার্কের স্থান পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে সাংসদ ড. আবু রেজা নদভী বলেন, পূর্বপ্রান্ত আর পশ্চিম প্রান্তে পাহাড়ে ঘেরা মনোরম প্রাকৃতিক পরিবেশের অধিকারী সমৃদ্ধ ঐতিহ্যের জনপদ সাতকানিয়াবাসীর দীর্ঘদিনের দাবী একটি নিরাপদ ও পরিবেশ বান্ধব বিনোদন কেন্দ্র স্থাপন। নির্বাচনী প্রতিশ্রুতিতে একটি ইকোপার্ক স্থাপনের কথা উল্লেখ করে ড. নদভী বলেন, অনেক বিচার বিশ্লেষন ও সরেজমিন পরিদর্শন শেষে মাদার্শা ইউনিয়ের পশ্চিমে পাহাড়ের পাদদেশে নয়নাভিরাম স্থানটি নির্বাচন করা হয়েছে এবং প্রাথমিক ভাবে ৫০০ একর জাগায় ইকোপার্ক হতে যাচ্ছে। প্রাকৃতিক সম্পদে ভরপুর এই এলাকায় তিনি ভবিষ্যতে একটি ইন্ডাষ্ট্রীয়াল জোন গড়ে তোলার পরিকল্পনার কথাও ব্যক্ত করেন।

ইকোপার্কের স্থান পরিদর্শনকালে অন্যান্যের মাঝে ছিলেন মাদার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, মাদার্শা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হক, উপজেলা আওয়ামীলীগ নেতা কায়সারুল আলম চৌধুরী কায়েস, স্থানীয় সাংসদের সহকারী একান্ত সচিব এম এম শাহাদাত হোসেন শাহেদ, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন বেলাল, ছৈয়দ আক্কাস আলী, বিশিষ্ট ব্যবসায়ী লিয়াকত আলী, নুরুল আমিন প্রমুখ।

আরো পড়ুন