শনিবার, ২২ জুন ২০২৪

আমরা বাঘ-ভাল্লুক না, দালাল ছাড়া ভূমি অফিসে সেবা নিনঃ এসিল্যান্ড নাজমুন লায়েল

প্রকাশিত : ৩:৩০ অপরাহ্ন শনিবার, ২২ জুন ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলাঃ

স্মার্ট ভূমি সেবা,স্মার্ট নাগরিক এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে স্মার্ট ভূমি সেবা অফিস, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে চট্টগ্রামের লোহাগাড়ায় জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

১১জুন বেলা ১২টার দিকে লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের আয়োজনে আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের হল রুমে এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাজমুন লায়েল।

আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক টুটুলের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক,চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম মোহাম্মদ শাহজাহান,পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনর রশিদ,ব্যবসায়ী মোঃ সাজ্জাদ হোসাইন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আখতার আহমদ সিকদার,বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মোস্তফা বেগম গালর্স হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ হাছান, উপজেলা ভূমি অফিসের কানুনগো মিজানুর রশিদ, নাজির বজলুল হুদা চৌধুরী, অনুজিৎ দাশ।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাজমুন লায়েল বলেন,আমরা লোহাগাড়া ভূমি অফিসকে দালাল মুক্ত করতে কাজ করে যাচ্ছি। পূর্বে এনালগ নামজারি প্রচলিত ছিল এতে জনগণের ভোগান্তি হতো কিন্তু এখন নামজারি করতে হয় অনলাইনে, জনগণের ভোগান্তি কমাতে সেবা প্রার্থীদের কে ভূমি অফিসে বিভিন্ন সেবা কার্যক্রম প্রদান করে যাচ্ছি। তিনি আরও বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর এদেশ স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। সরকারের স্মার্ট ভূমি সেবা স্মার্ট নাগরিক স্লোগান কে মাথায় রেখে আমরা কাজ করে যাচ্ছি এবং ভূমি সংক্রান্ত সকল জটিলতা দূর করে স্বচ্ছ এবং পরিচ্ছন্ন ভূমি সেবা দিতে আমার উপজেলা প্রশাসন বদ্ধ পরিকর।আমাদের সবাইকে সচেতন হতে হবে। দালাল মুক্ত হতে হবে।আমরা বাঘ,ভাল্লুক না। আমরা কাউকে ভয় দেখায়না, মামলা দিইনা।ভূমি বিষয়ে সমাধান করে দেওয়া আমাদের কাজ। কোনো দালাল ধরা যাবে না। দালাল গোষ্ঠীকে অ্যাভয়েড করতে হবে। আপনারা কোনো দালালকে বিশ্বাস করবেন না। প্রয়োজনে সরাসরি আমার কাছে আসবেন।
নির্ভয়ে ভূমি অফিসে এসে সেবা নিতে আসবেন। টাকা থাকলে সমস্যা নেই,জমি থাকলে বড় সমস্যা এটা আমাদের দেশের রেওয়াজ। তাই সকল বিষয়ে আমরা সচেতন হবো।

এছাড়াও অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন, জনপ্রতিনিধিসহ অন্যান্যারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে স্মার্ট ভুমি সপ্তাহ-২৪ উপলক্ষে শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজে বিজয়ীদের মাঝে স্মার্ট পুরুস্কারও প্রদান করা হয়।

আরো পড়ুন