রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪

আজকের প্রজন্ম ছাত্রছাত্রীই আগামীর সুন্দর দেশ গড়ার ভবিষ্যতঃসমাজসেবক শাহাব উদ্দিন চৌধুরী

প্রকাশিত : ৯:০৮ পূর্বাহ্ন রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলার অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্টান মরহুম মাওলানা আবদুন নূর ছিদ্দিকী (রহঃ) কর্তৃক প্রতিষ্টিত লোহাগাড়া শাহ জব্বারিয়া ইবতেদায়ী মাদ্রাসার ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্টান ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

১৫ নভেম্বর সকালে মাদ্রাসার হল রুমে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি,বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাওলানা আবদুল শুক্কুরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া ব্রিক ফিল্ড মালিক সমিতির সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার অর্থ সম্পাদক,লায়লা-হাকিম হেফজখানা ও এতিমখানার প্রতিষ্টাতা চেয়ারম্যান, সমাজসেবক ও দানবীর শাহাব উদ্দিন চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জামাল উদ্দিন।

 

মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা
মুহাম্মদ হারুনুর রশিদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন খালেকিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফরমান উল্লাহ, মাওলানা ইব্রাহীম আজাদ,ইতালী প্রবাসী নুরুল আবছার,মাস্টার নুরুল ইসলাম, স্হানীয় ইউপি সদস্য আবদুল মাবুল বাবুল প্রকাশ বাবুল ভান্ডারী,সাংবাদিক মুহাম্মদ জামাল উদ্দিন, ব্যবসায়ী মুহাম্মদ নাজিম উদ্দিন।

অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে লোহাগাড়া ব্রিক ফিল্ড মালিক সমিতির সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার অর্থ সম্পাদক,লায়লা-হাকিম হেফজখানা ও এতিমখানার প্রতিষ্টাতা চেয়ারম্যান, সমাজসেবক ও দানবীর শাহাব উদ্দিন চৌধুরী বলেছেন,
শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিহরণে আরোহন করতে পারেনা। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। তিনি আরো বলেন,
আজকের প্রজন্ম ছাত্র ছাত্রীই আগামীর সুন্দর দেশ গড়ার ভবিষ্যৎ। এলাকায় এধরনের শিক্ষা প্রতিষ্ঠান অবশ্যই আগামীতে দেশ ও জাতি গঠনে আদর্শ ভুমিকা পালন করবে।
বিদায় অনুষ্ঠানে তিনি সকল পরীক্ষার্থীর জন্য আল্লাহর দরবারে দোয়া কামনা করেন।
এছাড়া অভিভাবকদের নিজেদের সন্তানদের প্রতি যত্নবান ও সঠিক সময়ে বাড়ি ফেরা মাদারসা যাওয়া এবং বখাটদের সাথে চলাফেরা না করা, মেয়েদের বাল্যবিবাহ থেকে রক্ষা করার আহবান জানান তিনি।

অনুষ্টানেপরীক্ষার্থীদের মাঝে প্রবেশ পত্র,শিক্ষা উপকরণ ও গিফট সামগ্রী বিতরণ করেন উপস্হিত সকল অতিথিবৃন্দ।

অনুষ্ঠান শেষে পরিক্ষার্থী সহ দেশ ও জাতির কল্যান কামনায় বিশেষ মোনাজাত করেন খালেকিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফরমান উল্লাহ।

আরো পড়ুন