মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

করোনা ভাইরাস প্রতিরোধে লোহাগাড়া থানার ওসির জনসচেতনতামুলক প্রচারণা

প্রকাশিত : ১২:১৩ অপরাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপকভাবে প্রচারণা চালিয়েছেন লোহাগাড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ। ‘নিজে সচেতন হউন, অন্যকে সচেতন করুন, করোনা ভাইরাস থেকে বাঁচুন“সাবান দিয়ে হাত ধোয়ে হাত সবসময় পরিষ্কার রাখুন। ২৫মার্চ বিকেলে লোহাগাড়া থানা পুলিশের পক্ষ থেকে মাইকিং`র মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে এসব প্রচারণা চালানো হয়েছে।
প্রচারণায় নেতৃত্ব দেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ।
এসময় তিনি এলাকার সকল ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলেন এবং মাস্ক ব্যবহারে সকলকে সচেতন হওয়ার অাহবান জানান।

মাইকিং এবং প্রচারণায় সাথে ছিলেন লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুহাম্মদ রাশেদুল ইসলাম, এসআই মুহাম্মদ গোলাম কিবরিয়া ও এসআই পার্থসারথি হাওলাদার।

 

ওসি জাকের হোসাইন মাহমুদ জানান, আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করে করোনা মোকাবিলায় সবাইকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিনে ১৪দিন অবস্হান করতে হবে।

 

 

এছাড়া থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় সচেতনতামূলক মাইকিং, বিদেশ ফেরতদের বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টিন পর্যবেক্ষণ করা হচ্ছে।তিনি আরো বলেন, সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাস রুখে দিতে হবে। সচেতনতার অভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। বাহিরে যাওয়ার সময় মাস্ক ব্যবহার করতে হবে। আবার বাসায় ফিরে সঠিকভাবে শরীরের অঙ্গপ্রত্যঙ্গ পরিস্কার করতে হবে বলেও তিনি জানান।

আরো পড়ুন