মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

লোহাগাড়ায় লাল পতাকায় চিহ্নিত হচ্ছে বিদেশ ফেরতদের বাড়ি

প্রকাশিত : ১২:০৯ অপরাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়ায় বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়ির সামনে লাল পতাকা চিহ্নিত করার উদ্যোগে গ্রহন করেছেন উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৪ মার্চ) লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ বিদেশ ফেরত ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টানানোর জন্য স্ব স্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনুরোধ করেছেন।

জানা যায়, বিদেশ ফেরত ব্যক্তিরা করোনা ভাইরাস ছড়ানোর জন্য সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ। কিন্তু বিদেশ থেকে ফিরে আসা অধিকাংশ ব্যক্তিই হোম কোয়ারেন্টিন না মেনে অবাধে বিভিন্ন এলাকায় চলাফেরা করছেন। এ অবস্থায় উপজেলা প্রশাসনের নির্দেশমতে ৯ ইউনিয়নের প্রতিটি এলাকায় বিদেশ ফেরত এসব ব্যক্তির বাড়ি সামনে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে। যাতে স্থানীয় এলাকাবাসীর পাশাপাশি স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনসহ দায়িত্বরত সংশ্লিষ্ট সব বিভাগের নজরদারি থাকে। ১০ মার্চের পরে বিভিন্ন দেশ থেকে প্রায় সাড়ে ৩শ প্রবাসী লোহাগাড়ায় এসেছেন।

উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে বিভিন্ন ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে। উপজেলার ৯ ইউনিয়নে প্রায় ৫শ টি লাল পতাকা পাঠানো হয়েছে। স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানরা বিদেশ ফেরত প্রবাসীদের বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে দিবেন।আগামীকাল
বুধবার (২৫ মার্চ) উপজেলা প্রশাসন ও সেনাবাহিনী এলাকায় গিয়ে এসব তদারকি করবেন।তিনি আরো বলেন, বিদেশ ফেরত ব্যক্তিদেরকে সবসময় উপজেলা প্রশাসন,থানা প্রশাসনসহ আইন শৃঙ্খলা বাহিনী কঠোর নজরদারীতে রেখেছে । তারা ১৪দিন হোম কোয়ারেন্টাইন ছাড়া বাইরে ঘুরাফেরা করলে কঠোরভাবে ব্যবস্থা নেওয়া হবে।এছাড়াও বিশেষ করে কোন ধরণের গণজমায়েত বন্ধসহ কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নিয়ম মানার ব্যাপারে বাধ্যবাধকতা জারি করেছে প্রশাসন।

আরো পড়ুন