মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

৫হাজার ইয়াবা উদ্ধার:মহিলাসহ গ্রেপ্তার-২

প্রকাশিত : ১১:৩৪ পূর্বাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

শহীদুল ইসলাম বাবর,দেশবাংলা.নেট
সাতকানিয়ায় মহিলার ভ্যানিটি বেগে তল্লাসী চালিয়ে ৫ হাজার ইয়াবা উদ্ধার করেছে থানা পুলিশ। এসময় ইয়াবা পাচারের অভিযোগে এক মহিলাসহ ২ জনকে গ্রেপ্তার করা হলেও পালিয়ে যেতে সক্ষম হয়েছে ২ ইয়াবা কারবারী। গতকাল সোমবার বিকাল সাড়ে তিনটার সময় উপজেলার ছদাহা ইউনিয়নের ফকিরহাট-হরিণতোয়া সড়কের সন্ধিপ্যা পাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার ও ইয়াবা উদ্ধার করা হয়। এসময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত সিএনজি অটো রিক্সাও জব্দ করা হয়। থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিউল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশ জানায়, গতকাল সোমবার বিকালে সাতকানিয়া থানার পক্ষ থেকে উপজেলার সবকটি ইউনিয়নে বিশ্ব কাঁপানো করোনা ভাইরাস সংক্রমন থেকে মানুষকে বাচাঁতে লিপলেট বিতরণসহ গনসচেতনতামূলক প্রচারণা চলছিল। এমন সময় ছদাহা ইউনিয়নের সন্ধিপ্যা পাড়া এলাকা থেকে সিএনজি অটো রিক্সাযোগে ইয়াবা ট্যাবলেটের একটি চালান উপজেলার কেরানীহাটের দিকে আসছে এমন সংবাদের ভিত্তিতে থানার ওসি মো. সফিউল কবীর, পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ ও থানার সেকেন্ড অফিসার আহসান হাবিবের নেতৃত্বে একদল পুলিশ ছদাহা ইউনিয়নের সন্ধিপ্যা পাড়ার মোহাম্মদ হোসেন নামক এক ব্যাক্তির বসত ঘরের পূর্ব পার্শ্বে ফকিরহাট-হরিণতোয়া সড়কে অবস্থান নিয়ে ও
ওই অটো রিক্সাটি আসলে তার গতিরোধ করে তল্লাসী শুরু করে। এসময় মহিলার ভ্যানিটি বেগ থেকে নীল রঙের ২৫টি প্যাকেটে থাকা ৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়। সিএনজিতে থাকা কেঁওচিয়া ইউনিয়নের সাতকানিয়া রাস্তার মাথা এলাকায় বসবাসকারী মৃত ছলিম উল্লাহর স্ত্রী আরেফা বেগম (৪৫) ও ছদাহা ইউনিয়নের পূর্ব ছদাহা সন্ধিপ্যা পাড়ার মৃত আমির হামজার ছেলে আবুল হোসেন (৩৪)কে গ্রেপ্তার করতে সক্ষম হলেও অপর দুই জন পালিয়ে যেতে সক্ষম হয়। এসময় ইয়াবা পাচারে ব্যবহৃত সিএনজি অটো রিক্সাটিও জব্দ করা হয়।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. সফিউল কবীর বলেন,পুলিশ পরিদর্শক (ওসি) মো. সফিউল কবীর বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মহিলা ও এক যুবককে ৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। তাদের সাথে থাকা মূল ২ হোতা পালিয়ে যেতে সক্ষম হলেও তাদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।
ইয়াবাগুলোর বাজার মূল্য আনুমানিক দেড় লক্ষাধিক টাকা। ইয়াবাগুলো ছদাহা থেকে কেরানীহাট এলাকায় যাচ্ছিল। ইয়াবা কারবারে জড়িতদের বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা হয়েছে। আজ (মঙ্গলবার) তাদের আদালতে সোপর্দ করা হবে।

আরো পড়ুন