মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

বেশি দামে চাল বিক্রিঃলোহাগাড়ায় ৫দোকানকে ৮৫হাজার টাকা জরিমানা

প্রকাশিত : ১২:৩১ অপরাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়া উপজেলা বটতলী মোটর স্টেশনে বিভিন্ন চালের দোকান ও মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার  (১৯মার্চ) সন্ধ্যায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমদ`র নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানা যায়, করোনা ভাইরাসে প্রভাব দেখিয়ে আতংক সৃষ্টি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯এর ৪০ধারা মতে বটতলী কাঁচা বাজারের নাজিম মেম্বারের মালিকানাধীন মিজান স্টোরকে ২০হাজার টাকা, আলুরঘাট রোডে তানজিমের মালিকানাধীন মদিনা স্টোরকে ৫হাজার টাকা,হারুন সওদাগরের মালিকানাধীন ইসলাম ট্রেডিং-কে ১০হাজার টাকা, দরবেশহাট রোডের নুরুল ইসলামের মালিকানাধীন আর এস স্টোরকে ৩০হাজার টাকা,পদুয়া তেওয়ারীহাট বাজারে নীলমনি সওদাগরের মালিকানাধীন নীলমনি রাইচ এজেন্সীকে ২০হাজার টাকাসহ মোট ৮৫হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতে জরিমানা প্রদান করা হয়।

অভিযানকালে সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) পদ্মাসন সিংহ,লোহাগাড়া থানার সেকেন্ড অফিসার এসআই আবদুল হক, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ মুহাম্মদ রুবেল।

 

 

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমেদ বলেন, সরকার দ্রব্যমূল্যের দাম কমালেও করোনা ভাইরাসে প্রভাব দেখিয়ে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেশি নেওয়ায় এই জরিমানা আদায় করা হয়। তিনি বলেন, চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধের জন্য আমরা ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও নজরদারি অব্যাহত রাখব।যদি কোন অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্যর দাম বেশি নেয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন